thenewscompany-doinikbarta-kidnapping

দৈনিকবার্তা-গাজীপুর, ২৬ মে  : এবার অপহরণে জড়িয়ে পড়েছে বিভিন্ন বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। মুক্তিপণের দাবীতে অপহরণের ঘটনার সঙ্গে জড়িত থাকায় র‌্যাব সদস্যরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৯ ছাত্র-ছাত্রীকে গ্রেফতার করেছে। এসময় বিদেশ ফেরতসহ গাজীপুরে থেকে অপহৃত দু’যুবককে উদ্ধার করা হয়েছে।

র‌্যাব জানায়, গাজীপুরের কালীগঞ্জ উপজেলার মোক্তারপুর গ্রামের ফটিক মিয়ার ছেলে মোঃ শিমন মিয়া (২৮) গত ৫ মে সিঙ্গাপুর হতে বাংলাদেশে আসে। দেশে আসার পর রাজধানী উত্তরা এলাকার আইইউবিএটি’র ছাত্রী সাবরিনা কবির ওরফে মৌমিতা (২০) পূর্ব পরিচিতির ভাব দেখিয়ে মোবাইলে শিমন মিয়ার সঙ্গে সম্পর্ক গড়ার চেষ্টা করতে থাকে। ফোনালাপের একপর্যায়ে মৌমিতা দেখা করার জন্য শিমনকে গাজীপুর মহানগরের কৃষি গবেষনা ইনষ্টিটিউটের (বারি) গেটের সামনে আসতে বলে। এর প্রেক্ষিতে চাচাত ভাই মোঃ সাদ্দামকে (২৪) সঙ্গে নিয়ে সোমবার দুপুরে শিমন মিয়া বারি গেইটে যায়। এসময় ৮/৯ জন যুবক ডিবি পুলিশ পরিচয় দিয়ে তাদেরকে একটি মাইক্রোবাসে উঠিয়ে অপহরণ করে এবং তাদের কাছ থেকে টাকা ও মোবাইলসহ বিভিন্ন জিনিসপত্র নিয়ে নেয়। পরে যুবকরা র‌্যাবের কর্মকর্তা পরিচয় দিয়ে ক্যাম্পে নিয়ে যাওয়ার কথা বলে অপহৃত দু’জনের চোখ বেধে গাজীপুরের ভাওরাইদ দক্ষিনপাড়া প্রতিবন্ধী নগর এলাকার আকাশমনি বনে নিয়ে যায়। সেখানে তারা অপহৃতদের এলোপাতাড়ি মারপিট করতে থাকে। এসময় অপহরণকারীরা ৫লাখ টাকা মুক্তিপণ দাবী করে শিমনকে তার বড় ভাইয়ের সঙ্গে যোগাযোগ করতে বলে। নতুবা অপহৃতদের হাত-পা কেটে ফেলার হুমকী দেয় অপহরণকারীরা। এ ঘটনা পাশের আম বাগানে কর্মরত এক মহিলা দেখতে পেয়ে আশেপাশের লোকজনকে জানালে তারা স্থানীয় পোড়াবাড়ী র‌্যাব ক্যাম্পে খবর দেয়। খবর পেয়ে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহযোগীতায় অভিযান চালিয়ে অপহৃত দু’জনকে উদ্ধার করে।

এসময় ভাওরাইদ দক্ষিনপাড়া প্রতিবন্ধী নগর সড়কের তিন মাথার মোড় থেকে উত্তরা আইইউবিএটি’র ছাত্র গাজীপুরের কাপাসিয়া থানার রাওনাট গ্রামের শেখ শাহজাহানের ছেলে শেখ শাহিন (২৬), বরিশালের বাবুগঞ্জ থানার লোহালিয়া গ্রামের মোঃ আজিজুর রহমানের ছেলে মোঃ তারিকুর রহমান (২২), আলফাডাঙ্গা জেলার আবুল বাশার মিয়ার ছেলে মোঃ রকি ওরফে জীবন(২০), টাঙ্গাইলের মধুপুর থানার বীরতারা গ্রামের মোঃ মতিউর রহমানের ছেলে আবু তারেক (২৫), ময়মনসিংহের হালুয়াঘাট থানার নাগলা বাজার এলাকার কৃষ্ণ চন্দ্র রায়ের ছেলে সঞ্জয় রায় (২৩), সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার বোয়ালিয়া পাগলা গ্রামের আব্দুস সালামের ছেলে আল আমিন (২২), ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ছাত্র গাজীপুরের বাংলাদেশ সমরাস্ত্র কারখানা এলাকার শেখ ওলিদুল ইসলামের ছেলে শেখ সাকিব (২৩) এবং এবং উত্তরা ইউনির্ভাসিটি’র ছাত্র গাজীপুরের কাপাসিয়া উপজেলার দূর্গাপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে মোঃ কাইয়ুমকে (২৪) অপহরণের কাজে ব্যাবহৃত মাইক্রোবাস ও ৬টি মোবাইলসহ গ্রেফতার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে উত্তরা আইইউবিএটি’র ছাত্রী চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট থানার চামামুশরীভূজ গ্রামের হুমায়ুন কবিরের মেয়ে মোছাঃ সাবরিনা কবির ওরফে মৌমিতাকে (২০) উত্তরার বাসা থেকে গ্রেফতার করা হয়। উত্তরা র‌্যাব-১ এর একটি আভিযানিক দল অতিঃ পুর্লিশ সুপার মোঃ মহিউল ইসলাম এবং সিনিঃ এডি মোঃ জিয়াউর রহমান এর নেতৃত্বে র‌্যাব সদস্যরা এ অভিযান চালায়।