Gazipur-(8)- 23 August 2015-Minister Chumki

দৈনিকবার্তা-গাজীপুর, ২৩ আগস্ট ২০১৫: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, ধর্মের দোহাই দিয়ে নারীদের ঘরে বন্ধি রেখে দেশ ও জাতির উন্নয়ন সম্ভব নয়। দেশ ও জাতির উন্নয়ণ করতে হলে নারী-পুরুষ সমান অধিকার নিশ্চিত করতে হবে এবং ধর্মীয় কুসংস্কার থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে পুরুষদের পাশাপাশি নারীদের সমান অংশগ্রহণ থাকতে হবে।তিনি রবিবার বিকেলে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত “দারিদ্র বিমোচনে মাতৃত্বকালীন ভাতাপ্রাপ্ত মা’দের জন্য স্বপ্ন প্যাকেজ” শীর্ষক কর্মসূচীর আওতায় নির্বাচিত ৪০ জন উপকারভোগীদের মাঝে আবাসন ও স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন উপকরণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নারী-পুরুষদের মধ্যে কোন ব্যবধান রাখেননি। তিনি দেশের স্বাধীনতা লাভের পর নারী-পুরুষের সমান অধিকার রেখে সংবিধান প্রণয়ন করেছেন। আর তার কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্তানের পরিচয়ের ক্ষেত্রে বাবার নামের পাশাপাশি মায়ের নাম সংযোজন করেছেন। তিনি আরো বলেন, বাল্য বিয়ে বন্ধের ব্যাপারে সবার আগে নারীদের সচেতন হতে হবে। নারীরা সচেতন না হলে বাল্য বিয়ে রোধ করা সম্ভব নয়।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে উপজেলা পরিষদ প্রঙ্গনে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক সাহিন আহ্মেদ চৌধূরী, অতিরিক্ত পরিচালক শাহনওয়াজ দিলরুবা খান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ। উপজেলা রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর মো. তরিকুল ইসলাম সেগুনের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- উপজেলা মহিলা বিষয়ক অফিসার শাহনাজ আক্তার। এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন- মহিলা বিষয়ক অধিদপ্তর স্বপ্ন প্যাকেজ প্রকল্পের কর্মসূচী পরিচালক পারভীন সুলতানা, স্বপ্ন প্যাকেজ মডেল প্রতিষ্ঠাতা এএইচএম নোমানসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।