Saju Tanore 14-09-2015 mp faruk digital mela photo-1

দৈনিকবার্তা-রাজশাহী, ১৪ সেপ্টেম্বর ২০১৫: রাজশাহী জেলা আ’লীগ সভাপতি ও শিল্প মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাজশাহী-১(তানোর-গোদাগাড়ী) আসনের সাংসদ আলহাজ ওমর ফারুক চৌধুরী বলেছেন, বর্তমান সরকার বাংলাদেশকে ডিজিটালে পরিনত করেছে, দেশের মানুষ এখন ডিজিটাল বাংলাদেশের সুবিধা ভোগ করছে, মোবাইল ফোনের মাধ্যমেই এখন মানুষ তাদের প্রয়োজনীয় কাজকর্ম সেরে নিতে পারছে। আ’লীগ সরকার যতবার ক্ষমতায় এসেছে দেশ উন্নয়নের দিকে এগিয়ে গেছে বর্তমান সকার বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিনত করা চেষ্টা করছে আর জামায়াত-বিএনপি দেশ ধ্বংসে লিপ্ত রয়েছে।

গতকাল সোমবার তানোর পাইলট উচ্চ বিদ্যালয়ে মাঠে তানোর উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে ও আয়োজনে ২দিন ব্যাপি ডিজিটাল মেলার উদ্বোধন ও তানোর উপজেলা পরিষদ অডিটরিয়ামে ব্রতীর সেতুবন্ধন প্রকল্পের ৭ম গনগবেষক সম্মেলন উপলক্ষে অনুষ্ঠিত পৃথক ২টি আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে একথা বলেন। তিনি আরো বলেন, শিক্ষার্থীরা এখন মাল্টিপারপাশ ক্লাশ করছে ফলে ডিজিটাল বাংলাদেশ এখন আর বেশী দুরে নাই বাস্তবেই পরিনত হয়েছে। তিনি বলেন এলাকা থেকে মাদক মুক্ত করতে বাল্য বিবাহ রোধ করতে যুবকদের পাশাপাশি সকলকে এগিয়ে আসতে হবে।

তানোর উপজেলা নির্বাহী অফিসার মুনীরুজ্জামান ভূঁক্রার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী সদর সার্কেল এএসপি আব্দুৃর রশিদ, প্রবীন আ’লীগ নেতা অধ্যাপক লুৎফর রহমান, তানোর উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক ও কামারগাঁ ইউপি সাবেক চেয়ারম্যান আব্দুৃল্ল্াহ-আল-মামুন, তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন, কলমা ইউপির চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না, তানোর উপজেলা প্রকৌশলী আনোয়ার হোসেন, মুন্ডুমালা পৌর আ’লীগের সভাপতি গোলাম মোস্তফা, তানোর উপজেলা শিক্ষা অফিসার বদিউজ্জামান, পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ুব আলী প্রমুখ। মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ২৪ টি ষ্টল দেয়া হয়েছে।অপর দিকে গতকাল সোমবার দুপুরে তানোর উপজেলা পরিষদ অডিটরিয়ামে বে-সরকারী সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগীতায় ও বে-সরকারী সংস্থা ব্রতীর আয়োজনে ও ব্রতীর নির্বাহী পরিচালক শারমিন মুরশিদের সভাপতিত্বে সেতুবন্ধন প্রকল্পের ৭ম গনগবেষক সম্মেলনে সাংসদ ফারুক চৌধুরী প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। এর আগে সাংসদ ৪০লাখ টাকা ব্যায়ে তানোর উপজেলা পরিষদের নবনির্মিত বাউন্ডারী ওয়ালের উদ্বোধন করেন।