৮ কেজি স্বর্ণসহ বিএসএফ'র হাতে বাংলাদেশী আটক

দৈনিকবার্তা-চুয়াডাঙ্গা, ২০ নভেম্বর ২০১৫: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার নতুনপাড়া সীমান্তের বিপরীতে ভারতের অভ্যন্তর থেকে ৩ কোটি ২৫ লক্ষ টাকা মূল্যের ৮ কেজি ওজনের স্বর্ণালঙ্কার ও নগদ ১৩ লোখ টাকাসহ সুখি মন্ডল (৩০) নামে এক বাংলাদেশীকে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে তাকে আটক করা হয়।

স্থানীয়রা জানায়, উপজেলার নতুনপাড়া গ্রামের ফেন্না মন্ডলের ছেলে সুখি মন্ডল, মৃত মফিজউদ্দিনের ছেলে জিয়ার হোসেন ও রওশন আলীর ছেলে জফর আলী শুক্রবার সকাল সাড়ে ৭টার সময় বিপুল পরিমান স্বর্ণালঙ্কার ও নগদ টাকা নিয়ে ভারত থেকে নতুন পাড়া সীমান্তের ৬৬ নম্বর মেইন পিলারের কাছ দিয়ে বাংলাদেশে আসছিল। এ সময় ভারতের বানপুর ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদেরকে ধাওয়া করলে অন্যরা পালিয়ে গেলেও সুখি মন্ডলকে প্রায় সোয়া ৩ কোটি টাকা মূল্যের ৮ কেজি ওজনের স্বর্ণালঙ্কার ও ১৩ লক্ষ টাকাসহ ভারতীয় ভূখন্ড থেকে আটক করে।এ ব্যাপারে সীমান্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল হান্নান বলেন, বিষয়টি তিনি লোকমুখে শুনেছেন।

এ ব্যাপারে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধীন নতুনপাড়া বিওপি কমান্ডার হাবিলদার জুয়েল মিয়া বলেন, বিষয়টি শুনেছি। সঠিক তথ্য পাওয়ার জন্য বিএসএফের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হচ্ছে।বিষয়টি নিশ্চিত হবার জন্য বিজিবি-৬ এর উপ-অধিনায়ক মেজর জাহিদ হাসানের মোবাইলে একাধিক বার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।অপরদিকে বিজিবি-৬ এর অধিনায়ক লে. কর্ণেল এসএম মনিরুজ্জামানের সরকারি মোবাইলটি বন্ধ থাকার কারণে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।