Suranjit-Sen-Gupta_290514_0001

দৈনিকবার্তা-ঢাকা, ০১ জানুয়ারি ২০১৬: নতুন বছরে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া জ্বালাও পোড়াও রাজনীতি ছেড়ে সুস্থ ধারার রাজনীতিতে ফিরে আসবেন বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।তিনি বলেন, রাজনৈতিকভাবে স্থিতিশীল হলে দেশ আরও এগিয়ে যাবে। খালেদা জিয়া বিভ্রান্ত ও ভ্রান্ত এবং পেট্রোল বোমার রাজনীতি ছেড়ে সুস্থ ধারার শুদ্ধ রাজনীতিতে ফিরে আসবেন নতুন বছরে এটাই আমার প্রত্যাশা।

সুরঞ্জিত সেনগুপ্ত শুক্রবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমির মহড়া কক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু থেকে জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন। জোটের সহ-সভাপতি অভিনেতা এটিএম শামসুজ্জামানের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সংসদ সদস্য এ্যাডভোকেট হোসনে আরা লুৎফা, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী, সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।

সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, গত বছর আমাদের রাজনীতি আসলে ভাল যায়নি।হটকারি, বিকৃত পেট্রোল বোমার রাজনীতিতে অনেক মানুষ মারা গেছেন। আর খালেদা জিয়ার ওই পেট্রোল বোমার ভুল রাজনীতির কারণে পৌরসভা নির্বাচনে তার দলের ভোট কমেছে।হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার আশা ছিলো পৌরসভা নির্বাচনে সহিংসতা হলে সেইটাকে ইস্যু করে তিনি দেশের মধ্যে সহিংসতা চালাতে পারবেন। কিন্তু সেটা হয়নি। বিএনপি এই নির্বাচনে জনবিচ্ছিন্ন হয়ে গেছে। নির্বাচনে বিএনপির কোনো নেতাকর্মী মাঠে ছিলো না। তাই নির্বাচনে ভরাডুবি হয়েছে।

তিনি বলেন, জনগণ তাদের পেট্রোল বোমার জবাব ব্যালটে দিয়েছে। আমরা বহুবার শুনেছি আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটনো হবে। সরকারের পতন ঘটাতে গিয়ে নিজেদের পতনই ঘটে গেছে। বিএনপি নেতারা আবার পেট্রোল বোমা নিয়ে জাতির সামনে উপস্থিত হবে না এটাই নতুন বছরের প্রত্যাশা।