02-02-16-PM_ AL-9

দৈনিকবার্তা-ঢাকা, ০২ ফেব্রুয়ারি ২০১৬ : আওয়ামী লীগ বহু ত্যাগী নেতাকর্মীর জন্ম দিয়েছে বলেই বারবার চেষ্টা করেও কেউ এ দলটিকে ধ্বংস করতে পারেনি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর নুরুল ইসলাম ও ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ স্মরণে মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে স্মরণ সভায় তিনি এ কথা বলেন। শেখ হাসিনা বলেন, এ দলটির শিকড় এ দেশের মটির খুব গভীরে। ত্যাগী নেতাদের পথ অনুসরণ করেই দলকে এগিয়ে নিয়ে যেতে হবে।এ দুই মুজিবপ্রেমীর নির্লোভ জীবনের কথা বলতে গিয়ে তিনি বলেন, নুরুল ইসলাম ও এম এ আজিজ নীরবে নিভৃতে কাজ করেছেন। তাদের চলে যাওয়া দলের জন্য অপূরণীয় ক্ষতি।আইয়ুব খান থেকে খালেদা জিয়া, সব আমলেই আওয়ামী লীগের নেতাকর্মীর ওপর অত্যাচার করা হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ত্যাগী নেতাকর্মীদের কারণে কেউ এ দলটিকে ধ্বংস করতে পারেনি।

নীতি-আদর্শে উদ্বুদ্ধ হয়েই আওয়ামী লীগকে এগিয়ে নিয়ে যেতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।নেতা-কর্মীদের আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগে অনেক ত্যাগী নেতা ছিলেন বলেই বারবার আঘাত আসার পরও কেউ কিছু করতে পারেনি। তাই তাদের আদর্শে নেতা-কর্মীদের সবকিছু উজাড় করে রাজনীতি করা শিখতে হবে। শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ অনেক ত্যাগী নেতার জন্ম দিয়েছিল। আর বঙ্গবন্ধ সৃষ্টি করেছিলেন অনেক ত্যাগী কর্মীর। যারা দুর্দিনে দলের হাল ধরেছেন।আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক নূরুল ইসলামের স্মৃতিচারণ করে প্রধানমন্ত্রী বলেন, তিনি (নূরুল ইসলাম) বসে বসে নিজের হাতে পোস্টার লিছেছেন, প্রচারণা চালিয়েছেন। ছয় দফার বেশিরভাগ পোস্টারই লিখেছিলেন তিনি।আর এমএ আজিজ কাজ করেছেন নীরবে। কখনও হামবরা ভাব দেখাতেন না তিনি। তিনি পার্টিকে শুধু দিয়ে গেছেন, বিনিময়ে কিছুই চাননি, যোগ করেন শেখ হাসিনা।আয়োজক সংগঠন আওয়ামী লীগের ঢাকা মহানগরের সহ-সভাপতি কামাল আহমেদ মজুমদারের সভাপতিত্বে সভায় দলটির বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।