বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন

বর্তমান সরকারের কার্যক্রম এতো বেশি ডিজিটাল হয়েছে যে, ডিজিটালভাবেই বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে আটশ কোটি টাকা উধাও করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।অল কমিউনিটি ফোরামের আয়োজনে শনিবার জাতীয় প্রেসক্লাবে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সরকারের নিরপেক্ষতা ও নির্বাচন কমিশনের সক্ষমতা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

খন্দকার মাহবুব হোসেন বলেন, আজকে গণতন্ত্র হ্যাকড হয়, ব্যাংকও হ্যাকড হয়ে যায়। আসলে হ্যাকড হয় নাই, চুরি হয়েছে। ওই প্রতিষ্ঠানের কোনো লোকের সঙ্গে সরকারি কোনো লোকের যোগসাজশ না থাকলে কারো বুকের পাটা থাকার কথা না।‘ঠিকমতো তদন্ত করলে বাংলাদেশ ব্যাংক ও সরকারের মধ্যে লোক পাওয়া যাবে- এই টাকাটা কার কাছে আছে- বলেন খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন, গণতন্ত্র হ্যাকড অনেক আগেই হয়েছে, এখন দেশটা হ্যাকড হওয়ার বাকি আছে।মাহবুব হোসেন আরও বলেন, ভিশন ২০২১ বাস্তবায়নের জন্য বর্তমান সরকার ২০২১ সালের পরিবর্তে ২০২৪ সাল পর্যন্ত ক্ষমতায় থাকতে চায়।সরকারের উদ্দেশ্যে মাহবুব হোসেন বলেন, আপনারা চিরদিনের জন্য ক্ষমতায় থাকুন। কিন্তু আমাদের রাজনীতি করতে দিন। শান্তিতে থাকতে দিন। মামলা দিয়ে হয়রানি বন্ধ করুন। আপনারা সংবাদপত্রের স্বাধীনতা হরণ করেছেন। জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছেন। ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছেন। আপনাদের অধীনে কীভাবে সুষ্ঠু নির্বাচন হতে পারে? পৌরসভা নির্বাচনের পর ইউপি নির্বাচনে দলীয় প্রতীক দিয়ে আপনারা বিশ্ব নেতাদের কাছে জনপ্রিয়তা বোঝাতে চান।

প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দীন আহমেদকে উদ্দেশ করে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, ‘জনগণের কাছে আর কত ধিক্কার নেবেন? ইউনিয়ন পরিষদ নির্বাচনে কিছুটা হলেও ভূমিকা রাখুন। এ নির্বাচন আপনাদের শেষ সুযোগ। আপনাদের যথেষ্ট সাংবিধানিক ক্ষমতা আছে দয়া করে সেটা প্রয়োগ করুন। আর সেটি করতে না পারলে বাংলার জনগণ আপনাদের ক্ষমা করবে না। জনতার আদালতে আপনাদের বিচার করা হবে।খন্দকার মাহবুব বলেন, ফখরুদ্দিন-মঈনউদ্দিনের করুণায় ক্ষমতায় আসা বর্তমান এ অবৈধ সরকার দুর্নীতি আর লুটপাট করে সারাদেশের মানুষকে আতঙ্কিত করে তুলেছে। এমনকি আমাদের রিজার্ভ ব্যাংকের টাকাও উধাও হয়ে গেল, যা পৃথিবীর কোথাও হয়নি।

২০২৪ সালের নির্বাচনেও আ.লীগ ক্ষমতায় আসবে স্বাস্থ্য মন্ত্রীর এমন বক্তব্যবের প্রতিক্রিয়ায় এই আইনজীবী বলেন, ‘২০২৪ সাল নয় চিরদিন থাকুন। তাতে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু আমাদের এবং দেশের জনগণকে একটু শান্তিতে থাকতে দিন।আয়োজক সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দীন বকুলের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম,সাবেক সাংসদ সৈয়দ আশিফা আশরাফ পাপিয়া, সংগঠনের সাধারণ সম্পাদক কাবিরুল হায়দার চৌধুরী, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দালনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।