Tanore Las Photo-01 15.05.2016

রাজশাহীর তানোর উপজেলার আজিজপুর গ্রামে কবর থেকে গৃহবধূর লাশ উত্তোলন করে ফের ময়না তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন আদালত। এরই পরিপ্রেক্ষিতে বোরবার দুপুর ১টার দিকে আদালতের নিযুক্ত ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতিতে থানা পুলিশ লাশ উত্তোলন করে পুনরায় ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। নিহতের পরিবার ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বিগত দশ বছর আগে উপজেলার আজিজপুর গ্রামের ৮০ বছরের বৃদ্ধ বজর মেম্বার একই গ্রামের ১৩ বছরের মেয়ে ফাতেমাকে চতুর্থ বিয়ে করে। বিয়ের পর থেকে ফাতেমার স্বতীনের ছেলে ও জামাইরা শারীরিক ও মানষিকভাবে নির্যাতন করে আসছিল। এঅবস্থায় চলতি বছরের ৩ ফেব্রুয়ারী রাতে ফাতেমাকে পরিকল্পতিভাবে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখে বলে অভিযোগ উঠে। পরে থানা পুলিশ খবর পেয়ে ফাতেমার স্বামীর বাড়ি থেকে তার ক্ষতবিক্ষত ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে দাফনের অনুমতি দেয়।

এব্যাপারে নিহত ফাতেমার ভাই আবু বক্করের অভিযোগ করে জানান , তার বোন ফাতেমাকে স্বামী ও স্বতীনের ছেলেরা সম্পত্তি থেকে বঞ্চিত করতে পরিকল্পিত ভাবে হত্যা করে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার অপচেষ্টা চালিয়েছে। একারণে তিনি বোন হত্যার বিচার চেয়ে গত ২১ মার্চ রাজশাহী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা মামলা দায়ের করেন। মামলায় আসামী দেখানো হয়েছে তার বোনের স্বামী বজর মেম্বার ও স্বতীনের ছেলে কাশেম, জামাই কালাম, ফিরোজ, মোস্তাফিজুরসহ ফেন্সিকে।
এনিয়ে উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রশিদ জানান, ফাতেমার রহস্যজনক মৃত্যুর পর থানা পুলিশ ইউডি মামলা করে ময়না তদন্ত শেষে লাশ দাফনের অনুমতি দেয়। পুলিশের প্রাথমিক তদন্ত প্রতিবেদনে বাদীপক্ষ সন্তুষ্ট না হয়ে আদালতে ফের তদন্তের আবেদন জানালে আদালত এ নির্দেশনা দিয়ে লাশ পুনরায় ময়না তদন্তের উত্তোলন করা হয়।#