%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%8f%e0%a6%a8%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%b0-%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%a5%e0%a6%be%e0%a7%9f%e0%a7%80-%e0%a6%95%e0%a6%ae%e0%a6%bf%e0%a6%9f%e0%a6%bf%e0%a6%b0-%e0%a6%b8%e0%a6%a6

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, নারায়নগঞ্জের সিটি কর্পোরেশনের (নাসিক) নির্বাচনকে এ সরকারের অধীনে বিএনপি সর্বশেষ টেস্ট নির্বাচন হিসেবে নিয়েছে। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ-চ্যালেঞ্জের মুখে সুন্দরবন শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এর আগের প্রতিটি নির্বাচনে সরকার এবং তার গঠিত রকিব মার্কা নির্বাচন আমরা দেখেছি। বিএনপি গণতন্ত্রকে বিশ্বাস করে তাই ফের নির্বাচনে অংশ নিবে কিন্তু এটাই শেষ টেস্ট। এই নির্বাচনও যদি আগের মত হয় তবে বিএনপি কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হবে।খালেদা জিয়ার প্রস্তাবনা প্রত্যাখান করায় তিনি বলেন, আওয়ামী লীগ প্রস্তাবনা প্রত্যাখান করায় তারা বলে দিতে চেয়েছে আওয়ামী লীগ নিরপেক্ষ নির্বাচন চায় না, ভোট চায় না, গণতন্ত্র চায় না, জোর করেই ক্ষমতায় থাকতে চায়। ফের বাকশাল কায়েম করতে চায়। খালেদা জিয়ার কথা নয়, আপনাদের (আওয়ামী লীগের) চিন্তাভাবনায় অন্তসারশূন্য।

তিনি আরো বলেন, রামপাল বিদ্যুৎ কেন্দ্র নিয়ে তিনি বলেন, দেশের সুশিল সমাজ, বুদ্ধিজীবি এমনকি বেগম খালেদা জিয়াও এর বিরোধীতা করেছে কিন্তু হাসিনার এক গুয়ামির কারনে সে এটা করছে। এতে দেশের কোনো স্বার্থ নেই, ভারতের স্বার্থেই রামপাল করা হচ্ছে। গণতন্ত্র বিনোষ্টকারী সরকার যা ইচ্ছা তাই করবেন। রামপাল নিয়ে টিভিতে যে বিজ্ঞাপন দেয়া হচ্ছে তা মুখরোচক এবং ভুল বলেও দাবি করেন তিনি। দেশের স্বার্থ বিবেচনায় এই ক্ষতিকর সিদ্ধান্ত বাতিলে সরকারকে আহ্বান জানান তিনি।সংগঠনের সভাপতি মো: আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামন দুদু, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী প্রমুখ।