গত জোট সরকারের আমলে ক্ষমতার সমান্তরাল কেন্দ্র হিসেবে পরিচিতি পাওয়া হাওয়া ভবনের মতো আরেকটি ভবন তৈরির স্বপ্ন বিএনপি দেখছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মে দিবসে সোমবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শ্রমিক লীগের সমাবেশে দুর্নীতির জন্য বিএনপির সমালোচনা করে সড়ক পরিবহনমন্ত্রী একথা বলেন ।
ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে শ্রমিকদের নিরাপত্তা ও বেতন বাড়ে, কল-কারখানা ও কর্মসংস্থান বৃদ্ধি পায়। আর বিএনপি ক্ষমতায় গেলে শ্রমিকদের রক্ত ঝড়ে, বেকার বাড়ে, নজিরবিহীন লুটপাট হয়।আগামী নির্বাচনকে সামনে রেখে বিএনপি হাওয়া ভবনের মত আরেকটি ‘খাওয়া ভবন’ তৈরির স্বপ্ন দেখছে।বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে ২০০১ থেকে ২০০৬ সালে চার দলীয় জোট সরকারের সময়ে হাওয়া ভবন ছিল তার রাজনৈতিক কার্যালয়ের মতো। তার ছেলে তারেক রহমান নিয়ন্ত্রিত হাওয়া ভবন সরকার পরিচালনার দ্বিতীয় কেন্দ্র হয়ে উঠেছিল এবং তখন হাওয়া ভবনের ‘ইশারা ছাড়া’ কোনো কাজ হত না বলে আওয়ামী লীগ নেতাদের অভিযোগ।শ্রমিক লীগের মে দিবসের সমাবেশে শিশু শ্রম বন্ধ করার জন্য মালিকদের প্রতি আহ্বান জানান সড়ক পরিবহনমন্ত্রী।

আগে শিশু শ্রম বন্ধ করতে হবে, আমি মালিকদের প্রতি আহ্বান জানাই শিশু শ্রম বন্ধ করুন। আর শ্রমিকদের দৈনিক কর্মঘণ্টা যেন আট ঘণ্টার বেশি রাখবেন না। আট ঘণ্টার বেশি কর্মঘণ্টা নয়।বর্তমান সরকারকে ‘শ্রমিক ও কৃষকবান্ধব’ অভিহিত করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, “এই সরকারের আমলে শ্রমিকদের কল্যাণ বয়ে আনছে। শ্রমিকদের বেতন বৃদ্ধি পেয়েছে।পক্ষান্তরে বিএনপি জামায়াত সরকারের সময় উল্টো ঘটেছে। শ্রমজীবী মানুষ কর্মসংস্থান হারিয়েছে।বিএনপি-জামাত শ্রমিকদের নিয়ে ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করে হানিফ বলেন, শ্রমিক শ্রেণির মানুষসহ সকলকে এই বিএনপি-জামাত থেকে সতর্ক থাকতে হবে। এরা শ্রমিকদের নিয়ে আগেও ষড়যন্ত্র করেছে এখনো করে যাচ্ছে।শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের শ্রম বিষয়ক হাবিবুর রহমান সিরাজ।