গাজীপুরে মঙ্গলবার সন্ধ্যায় পরিত্যাক্ত ব্যাগে থাকা বোমার বিষ্ফোরণে সহদোর দু’জমজ ভাইসহ চার কিশোর আহত হয়েছে। আহতরা হলো- গাজীপুর সিটি কর্পোরেশনের আমবাগ মেঘলাল এলাকার শাহাব উদ্দিনের ছেলে আপন (১৪) ও দুলাল (১৪), একই এলাকার আব্দুল আলীমের ছেলে অটোরিক্সা চালক সাকিল (১৭) ও মাইন উদ্দিনের ছেলে আব্দুল মান্নান।

আহত দুলাল ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের আমবাগ মেঘলাল (মধ্যপাড়া)এলাকায় ঢাকা-রাজশাহী রেল লাইনের পাশে খেলা করছিল ওই চার কিশোর। এসময় কিশোররা সেখানে একটি ঝোপের পাশে একটি গাছের গোড়ায় পরিত্যাক্ত অবস্থায় হলুদ রংয়ের শপিং ব্যাগ দেখতে পায়। ব্যাগটিতে ভারী বস্তু ছিল। তারা ব্যাগটি হাতে নিয়ে নাড়াচাড়া করতেই বিকট শব্দে ব্যাগে থাকা বোমা বিষ্ফোরিত হয়। এতে বোমার স্পিøন্টার বিদ্ধ হয়ে ওই চার কিশোর গুরুতর আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রথমে স্থানীয় কোনাবাড়ী ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে নিয়ে যায়। পরে সেখান থেকে আশংকাজনক অবস্থায় তাদের ঢাকা মেডিকেল কলেগ হাসপাতালে রেফার্ড করা হয়। আহতদের মধ্যে আপনের অবস্থা আশংকাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

জয়দেবপুর থানার কোনাবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. মোবারক হোসেন জানান, ধারণা করা হচ্ছে দুর্বৃত্তরা বোমাসহ ওই ব্যাগটি সেখানে ফেলে রেখেছিল। কিশোররা সেটি পেয়ে নাড়াচাড়া করতেই বোমার বিষ্ফোরণ ঘটে।