বাংলাদেশ স্কাউট রোভার অঞ্চলের সবচেয়ে বড় সমাবেশ আঞ্চলিক রোভার মুট-২০১৭ এ নিজেদের ধারাবাহিক সফলতা ধরে রেখেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের রোভাররা। গত ২৬-৩১ ডিসেম্বর, ২০১৭ গাজীপুরে অনুষ্ঠিত আঞ্চলিক রোভার মুটে তাঁবুকলা চ্যালেঞ্জে প্রথম ও তৃতীয় দিন ২য় স্থান পেয়ে গৌরব পতাকা অর্জন করে জবি রোভার স্কাউট গ্রুপের গ ইউনিট। দ্বিতীয় দিন একই চ্যালেঞ্জে প্রথম স্থান পেয়ে গৌরব পতাকা অর্জন করে খ ইউনিট। চতুর্থ দিন তাঁবুকলায় ক ইউনিট ২য় স্থান এবং গার্ল-ইন-রোভার ইউনিট ৩য় স্থান পেয়ে গৌরব পতাকা অর্জন করে। এদিকে চ্যালেঞ্জ ক্যারিয়ার প্ল্যানিং এ সেরা প্রশ্ন করে কৃতিত্ব দেখিয়েছে গ ইউনিট ও গার্ল-ইন-রোভার ইউনিট।

চ্যালেঞ্জ জিডিভির পরীক্ষায় আশানুরুপ নম্বর পেয়ে সফল হয়েছে ক, খ, গ এবং ঘ ইউনিট। রোভারদের মেধা যাচাই চ্যালেঞ্জে প্রথম স্থান অর্জন করেছে গ ইউনিট এবং দ্বিতীয় স্থান অর্জন করেছে ক ইউনিট। জবি রোভার ইন-কাউন্সিলের সভাপতি মো.আরিফুল ইসলাম জানান এবছর জবি রোভার স্কাউট গ্রুপের মোট ৪ টি ইউনিট আঞ্চলিক রোভার মুটে অংশগ্রহণ করে। প্রতিটি ইউনিট আলাদাভাবে সবগুলো চ্যালেঞ্জে কৃতিত্ব দেখিয়েছে।

উল্লেখ্য, জবি রোভার স্কাউট গ্রুপ ২২ ইউনিট বিশিষ্ট দেশের সর্ববৃহৎ ও সর্বোচ্চ ২৯টি পিআরএস (প্রেসিডেন্ট’স রোভার স্কাউট) অ্যাওয়ার্ড অর্জনকারী রোভার স্কাউট গ্রুপ।

-কাওছার, জবি প্রতিনিধি।