গাজীপুর সিটি করপোরেশনের রাজেন্দ্রপুর এলাকার বনে অভিযান চালিয়ে রবিবার মালভর্তি পিকআপ ও দেশীয় অস্ত্রসহ চার ডাকাত সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলো-কিশোরগঞ্জের কাটয়াদী থানার কাজিরচর এলাকার মো. রফিক (২৮), ময়মনসিংহের নান্দাইল থানার মো. সহিদ মিয়া (২৭), গাজীপুর সদর উপজেলার ভবানীপুর এলাকার মো. আনোয়ার হোসেন ওরফে আনু (২৬) ও গাজীপুরের জয়দেবপুর থানার পানিশাইল এলাকার আব্দুল আলিম (৩০)।

পুলিশ জানান, ঢাকা থেকে ফার্নিচারভর্তি একটি পিকআপ জেলার শ্রীপুর উপজেলার কাকলী ফার্নিচারে যাওয়ার পথে রবিবার সকালে মহানগরের রাজেন্দ্রপুর এলাকায় পৌঁছালে ডাকাতদের কবলে পড়ে। এসময় ডাকাতরা অস্ত্রের ভয় দেখিয়ে পিকআপটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক থেকে বনের ভেতরে নিয়ে যায় এবং ট্রাকের চালক বিল্লাল হোসেনকে গামছায় মুখ বেঁধে গাছের সঙ্গে রশি দিয়ে বেঁধে রাখে। এক পর্যায়ে কৌশলে হাতের বাঁধন খুলে বিল্লাল জঙ্গলের ভেতর থেকে পালিয়ে গিয়ে স্থানীয় টহল পুলিশকে ঘটনা জানায়। পরে হোতাপাড়া পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে ওই চারজনকে পুলিশ আটক করে। এসময় তাদের কাছ থেকে মালভর্তি পিকআপ, ১৩টি মোবাইল ফোন, ২টি রাম দা ও ২টি দা উদ্ধার করা হয়।

পিকআপের চালক জানান, ঢাকার ইংলিশ রোড এলাকার ফাতেমা স্টিল নামের দোকান থেকে পিকআপে ভরে ২০টি খাট শ্রীপুরের কাকলী ফার্নিচারে পৌঁছে দেয়ার জন্য রওনা হই। পথে রাজেন্দ্রপুর এলাকায় পৌঁছলে গাড়িতে ঢিলের শব্দ পেয়ে পিকআপটি থামাই। এসময় কয়েকজন যুবক গিয়ে তাকে ঘিরে ফেলে এবং মালামালসহ পিকআপটি বনে নিয়ে যায়। এ ব্যাপারে গাজীপুর সদর থানায় মামলার প্রস্তুতি চলছে।