পাবনায় একটি হত্যা মামলায় রায়ে পাঁচকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে পাবনার অতিরিক্ত জেলা ও দয়রা জজ আদালত (১) এর বিচারক রুস্তম আলী এই রায় দেন।
সাজাপ্রাপ্তরা হলেন, আতাইকুলা থানার আব্দুস সালাম ওরফে খোকন, মাসুদ রানা, শাহিন, সুজানগর উপজেলার শুকুর আলী মোল্লা ও সাইফুল ইসলাম কাঞ্চন।
মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ১৩ এপ্রিল রাতে জেলার আতাইকুলা থানার কুমারগারী গ্রামে আবু সাঈদকে বাড়ি থেকে ডেকে নিয়ে কুপিয়ে হত্যা করে তার বন্ধুরা। পরদিন নিহতের ভাই রবিউল বাদী হয়ে ৭ জনকে আসামীকরে আতাইকুলা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আতাইকুলা থানার তৎকালীন এসআই আখের আলী তদন্ত শেষে ২০১০ সালের ২৮ ফেব্রুয়ারী ৭ জনকেই অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। দীর্ঘ শুনানী ও স্বাক্ষ্য প্রমান শেষে পাবনার অতিরিক্ত জেলা ও দয়রা জজ আদালত (১) এর বিচারক রুস্তম আলী পাঁচজনকে যাবজ্জীবন কারাদন্ড ও এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর ৬ মাস করে সাজা প্রদান করেন। অপর দুই জনের বিরুদ্ধে অবিযোগ প্রমানিত না হওয়ায় তাদের মামলা থেকে খালাসের রায় আদেশ দেন। রায় ঘোষনার সময় দুইজন আসামী আদালতে হাজির ছিলেন ও অপর তিন আসামী পলাতক রয়েছে। মামলা পরিচালনা করেন সরকার পক্ষে এপিপি এড. সালমা আক্তার শিলু ও আসামী পক্ষে এড. আইয়ুব খান খোকন।