ডিজিটাল এই সময়কে মাথায় রেখে ২০১৩ সাল থেকে শুরু হয়েছিল ট্রান্সপারেন্ট বাউন্ডারি শিরোনামে প্রথম ওয়েব আর্ট শো। এই ধারাবাহিকতায় শিল্পী মো: তানভীরুল ইসলাম পুনরাই শুরু করতে যাচ্ছেন ২১ শে ফেব্রুয়ারি, ২০১৯ ৪র্থ ওয়েব আর্ট শো শিরোনাম: লাইনস অফ ইমেজ ( ১ থেকে ৬০ ) ৬০ টা শিল্প কর্ম নিয়ে এই প্রদর্শনী শুরু হচ্ছে।

অনেক বিন্দুর মিলন হতে সৃষ্ট রেখা সৃষ্টির শুরু থেকে নির্মাণ করে যাচ্ছে অবিরাম যার কল্যানে গুহা চিত্র থেকে শুরু করে বর্তমান বিশ্বের যাবতীয় আবিস্কারেরমূল বিষয় হয়ে আছে রেখা। রেখার মাধ্যমে সৃষ্টির প্রাথমিক গঠন আমাদের দৃষ্টি গোচর হয় আমরা বুঝতে পারি বস্তুর অবয়ব ও আকার। রেখার সাথে আমার এইভাব বিনিময় শুরু হয়েছে ছেলে বেলা থেকেই তাই আমি মূলত রেখা নির্ভর গঠনে প্রতি একাত্ম হয়ে আছি। এই প্রদর্শনীর মূল বিষয় রেখার ভিন্ন গতি প্রকৃতিরঅনুসরণ ও উপলব্ধি করা। এই গতি প্রকৃতির ভিন্নতায় নানা রকম ফর্মের গঠন প্রকাশ পেয়েছে। রঙ ব্যবহার হয়েছে ছবির ব্যাগ্রউন্ড হিসেবে । মূলত এইব্যাকগ্রাউন্ড মোটা/ চওড়া স্তরের রঙ্গিন লাইন হিসেবে ব্যবহারিত হয়েছে।

বিষয় হিসেবে যান্ত্রিক শহরে নানা দিক সহজ সরল ভাবে উপস্থাপিত হয়েছে। মানুষের মধ্যে যে হতাশা, ভয়, ক্রোধ, বন্ধুত্ত্ব, সাধনা, সাধারণ আড্ডা ইত্যাদি বিষয়স্থান পেয়েছে। প্রতিদিন সময়ের সাথে যে অনুভূতি গুলি আমার শরীর ধারণ করে তাই প্রকাশ পেয়েছে এই কাজগুলিতে। মাধ্যম হিসেবে এক্রেলিক রঙ সাথে ভিন্নরকম কলম এর ব্যবহার হয়েছে।

Lines of Image শিরোনামে এই প্রদর্শনীতে ৬০টি ছবি আছে এর মধ্যে ৪৫টি রঙের চিত্রপটে পেনের কাজ ও বাকি ১৫ টি শুধু পেনে কাজ করা। সময়ের সাথে সাথে রেখার গতি প্রকৃতি নিয়ে ৪র্থ প্রদর্শনীতে আপনাদের স্বাগত।

 

শিল্পী মো: তানভীরুল ইসলাম, মোবাইল : ০১৭১৪১৩৩৭২৫