যৌতুকের বলি হলেন ফরিদপুরের নগরকান্দার তামান্না নামে এক নববধু। মাত্র ছয় মাস আগে প্রেমের টানে ঘর ছেড়ে বিয়ে করে প্রতিবেশী প্রেমিক সুমনকে। বিয়ের পর থেকে শুরু হয় যৌতুকলোভী স্বামীর নির্যাতন। মাঝে মাঝে যৌতুক দাবী করে তামান্নাকে মারপিট করতো। অভিযোগে জানাগেছে শুক্রবার সন্ধ্যায় স্ত্রীকে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যায় স্বামীসহ পরিবারের অন্যান্য সদস্যরা। শুক্রবার রাতেই নগরকান্দা থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।

জানাগেছে উপজেলার চরযশোরদী ইউনিয়নের চাঁদহাট গ্রামের মিলন মল্লিকের মেয়ে তামান্না (১৮) ছয় মাস আগে প্রেম করে প্রতিবেশী নুর ইসলাম মোল্যার ছেলে সুমন (২০) কে বিয়ে করে।

প্রতিবেশীরা জানিয়েছেন মাঝে মধ্যে ওরা দু’জনে ঝগড়া করতো। শুক্রবার সন্ধ্যায় ওদের বাড়ীতে চিল্লাচিল্লি শুনেছি।তামান্নার বাবা মিলন মল্লিক বলেন, আমাদের অজান্তে বিয়ে করে ওরা। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য মারপিট করতো। আমি গরীব মানুষ ভ্যানগাড়ী চালিয়ে কোনরকম সংসার চলে। যৌতুক দিতে না পারায় ওরা আমার মেয়েকে মেরে ফেলেছে।

নগরকান্দা থানার এস আই রবিউল ইসলাম বলেন, সংবাদ পেয়ে রাতেই গিয়ে বাড়ীর উঠানে মাঝে লাশ পড়া অবস্থায় পাই। তবে এ সময় বাড়ীর কোন সদস্যকে পাওয়া যায়নি।নগরকান্দা থানার ওসি তদন্ত মিরাজ হোসেন বলেন, মেয়ের বাবা মিলন মল্লিক বাদী হয়ে অভিযোগ দিয়েছে। অভিযোগ আমলে নিয়ে তদন্ত করা হচ্ছে। ময়না তদন্তের রিপোর্ট ও তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।