পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লংঘন করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দেলোয়ার হোসেনের পক্ষে প্রচার চালিয়েছেন স্থানীয় সাংসদ মহিব্বুর রহমান মুহিব এমন অভিযোগ উঠেছে।

স্থানীয়রা জানান, আজ মঙ্গলবার সকালে সাংসদ মুহিব্বুর রহমান হেলিকপ্টার যোগে রাঙ্গাবালী এসে উপজেলা পরিষদ ভবনের নিচতলায় আয়োজিত আওয়ামী লীগের কর্মী সভায় যোগ দেন। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যও রাখেন তিনি। এ সময় তিনি স্থানীয় নেতাকর্মীদের আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার নির্দেশনা প্রদান করেন ।

এ সফরকে সাংসদ মুহিব্বুর রহমান তার ব্যাক্তিগত সফর হিসেবে দাবী করলেও জাতীয় সংসদের প্যাডে এমপির ব্যক্তিগত সহকারী মোহাম্মদ তরিকুল ইসলাম মৃধা স্বাক্ষরিত চিঠিতে এমপির সফরসূচীর যে তালিকা প্রকাশ করা হয়েছে তাতে দেখা যায় আওয়ামী লীগের কর্মীসভায় তিনি প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন বলে উল্লেখ রয়েছে। একই সাথে তিনি হেলিকপ্টারে সফর করবেন বলেও চিঠিতে বলা হয়।

তবে নির্বাচনী তফসিল ঘোষণা এবং মনোনয়নপত্র দাখিলের পরে স্থানীয় সাংসদের এহেন কর্মকান্ডকে নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লংঘন হিসেবে দেখছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।এ বিষয়ে পটুয়াখালী জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান খলিফা জানান, বিষয়টি সম্পর্কে তিনি অবগত নন, তবে বিষয়টি তিনি খতিয়ে দেখবেন বলেও জানান।

এ বিষয়ে জানতে চাইলে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মুহিব্বুর রহমান বলেন, “আমার ছেলেরা দেশের বাইরে থাকে, আগামী ৩০ তারিখে তারা দেশের বাইরে চলে যাবে। এ কারনে আজ আমি ব্যক্তিগত সফরে আমার দুই উপজেলায় গিয়েছি। আমার বাড়িতে বাবা-মায়ের কবর জিয়ারত করেছি। আবার ফিরে এসেছি, আমি কোন ধরনের নির্বাচনী প্রচার প্রচারণায় অংশ নেইনি। তিনি আওয়ামী লীগের কর্মী সভায় অংশ নেয়ার বিষয়টিও অস্বীকার করেন।