গাজীপুরের টঙ্গীতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে অস্ত্রধারী এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগাজিন, গুলি ও ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। সোমবার রাত সাড়ে ১১টার দিকে টঙ্গী পশ্চিম থানার হাজী মাজার বস্তি এলাকায় এ ঘটনা ঘটে। নিহতের নাম রোকন শিকদার (৩৩)। সে গাজীপুর সিটি কর্পোরেশনের পুবাইল থানার বিন্দান এলাকার তোতা মিয়ার ছেলে।

র‌্যাব-১-এর লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান জানান, সোমবার রাতে টঙ্গীর হাজী শাহ্ মাজার বস্তি এলাকায় অবস্থান নিয়ে কতিপয় অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক কারবারি মাদক কেনা বেচা করছে। এ গোপন সংবাদ পেয়ে সোমবার দিবাগত রাত ১২টার দিকে র‌্যাব-১-এর সদস্যরা ঘটনাস্থলে অভিযানে যায়। তখন র‌্যাবের উপস্থিত টের পেয়ে অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক কারবারিরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। এসময় র‌্যাব সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। বন্দুকযুদ্ধের এক পর্যায়ে স্থানীয় শীর্ষ মাদক কারবারি রোকন মিয়া গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত হয় এবং অন্যরা পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল,একটি ম্যাগাজিন, ২রাউন্ড গুলি ও তিনটি প্যাকেট ইয়াবাসহ নিহতের লাশ উদ্ধার করে র‌্যাব। তার বিরুদ্ধে মাদকের ২০টিরও অধিক মামলা রয়েছে।

জিএমপি’র টঙ্গী পশ্চিম থানার ওসি মোহাম্মদ শাহ আলম জানান, এ ব্যাপারে টঙ্গী পশ্চিম থানায় মামলা হয়েছে। ময়নাতদন্তের জন্য নিহতের লাশ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।