গত ২৪ ঘণ্টায় আরো ২৬৪ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ২৪৮ জনই রাজধানী ঢাকায়, আর বাকি ১৬ জন ঢাকার বাইরে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। এর আগে সোমবার (২ আগস্ট) দেশে সর্বোচ্চ ২৮৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

মঙ্গলবার (৩ আগস্ট) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (২ আগস্ট) সকাল ৮টা থেকে (৩ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত) দেশের বিভিন্ন হাসপাতালে নতুন ২৬৪ জন রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকায় নতুন রােগী ভর্তি হয়েছেন ২৪৮ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১৬ জন।

এনিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমােট ভর্তি হওয়া রােগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৭২ জনে। তার মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ২৫ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমােট রােগী ভর্তি হয়েছেন ৪৭ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২ জানুয়ারি থেকে আজ (৩ আগস্ট) পর্যন্ত সারাদেশের হাসপাতালগুলোতে সর্বমােট ভর্তি হয়েছেন ৩ হাজার ৪৪৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী। তবে এখন পর্যন্ত হাসপাতাল থেকে সুস্থ হয়ে সর্বমােট ছাড়প্রাপ্ত হয়েছেন ২ হাজার ৩৭০ জন রোগী।

এদিকে, রােগতত্ত্ব, রােগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ৪টি মৃত্যুর তথ্য পাঠিয়েছে। তবে আইইডিসিআর এখনাে কোনো মৃত্যুর পর্যালােচনা সমাপ্ত করেনি এবং কোনো মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেনি বলেও জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।