গাজীপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর মনিরুজ্জামানকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গাজীপুর মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যহতি দেয়া হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে ইস্যু করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানাগেছে, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র পদ ও দলীয় পদ থেকে জাহাঙ্গীর আলমকে বহিষ্কারের পর তার পক্ষ অবলম্বন করায় স্হানীয় আওয়ামীলীগ কাউন্সিলর হাজী মনিরুজ্জামানের বিরুদ্ধে কেন্দ্রীয় কার্যালয়ে নানা অভিযোগ দাখিল করলে দল অব্যহতির এ সিদ্ধান্ত নেয়।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক আজিজুর রহমান আজিজ স্বাক্ষরিত ওই পত্রে উল্লেখ করা হয়, গাজীপুর মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ-এর সাধারণ সম্পাদক হাজী মনিরুজ্জামান এর কর্মকান্ডে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন হয়। এরপ্রেক্ষিতে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক (গঠনতন্ত্রের অনুচ্ছেদ ৩৪ এর গ-উপধারা অনুযায়ী) সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নির্দেশক্রমে বৃহস্পতিবার তাকে গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এর দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়।

এদিকে হাজী মনিরুজ্জামানকে দলীয় পদ থেকে অব্যহতির খবরে মেয়র (সাময়িক বরখাস্ত) জাহাঙ্গীর আলমের পক্ষ নেয়া আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে আতংক ছড়িয়ে পড়েছে।
বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে বিরূপ মন্তব্য করার অভিযোগে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কার ও মেয়রের পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

সম্প্রতি গাজীপুর মহানগর আওয়ামী লীগের অনুষ্ঠিত একাধিক সভায় গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র (সাময়িক বরখাস্তকৃত) মোঃ জাহাঙ্গীর আলমের পক্ষ অবলম্বন কারীদের বিরুদ্ধে ব্যবস্হা নিতে আলোচনা ও সিদ্ধান্ত হয়।