ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২২ ফেব্রয়ারি স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা লর্ড ব্যাডেন পাওয়েল এর ১৬৫তম জন্মবার্ষিকী ও বিশ্ব স্কাউট দিবস পালিত হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের উদ্যোগে র‌্যালি, কেক কাটা, আলোচনাসভা ও ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে জন্মবার্ষিকী ও বিশ্ব স্কাউটস দিবস পালন করা হয়।

জানা গেছে, রোভার স্কাউটের প্রতিষ্ঠাতা লর্ড ব্যাডেন পাওয়েল ১৮৫৭ সালের ২২ ফেব্রয়ারি জন্মগ্রহণ করেন। রোভার স্কাউট প্রতিষ্ঠা ও এর বিকাশে অবদান রাখায় এ দিনটিকে বিশ্ব রোভার স্কাউট দিবস হিসেবে পালন করা হয়ে থাকে। তারই ধারাবাহিকতায় ইসলামী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ লর্ড ব্যাডেন পাওয়েল এর ১৬৫তম জন্মবার্ষিকী ও বিশ্ব রোভার স্কাউট দিবস পালন করেছে। অনুষ্ঠানের কর্মসূচি হিসেবে বেলা ১১ টায় রোভার ডেন থেকে র‌্যালি বের করে। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা অনুষ্ঠানে ইবি রোভার স্কাউট ইউনিট কাউন্সিলের সভাপতি আখতার হোসেন আজাদের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবি রোভার স্কাউট গ্রুপের আরএসএল প্রফেসর ড. আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন। আলোচনা শেষে বিপির জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।