বিনোদন ডেস্ক  : 

ক্ষমতাচ্যুত ইমরান খান। পূর্বসূরীদের মতোই পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে পাঁচ বছরের মেয়াদ পূর্ণ করতে পারলেন না সেদেশের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক। শনিবার মাঝরাতে গদি ছাড়তে হয়েছে তাঁকে।  এমন পরিস্থিতিতেও মশকরা করার সুযোগ ছাড়লেন না মীর আফসার আলি। রসিকতার মোড়কেই খোঁচা দিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীকে। এতে একটা বিষয় পরিষ্কার ‘গর্তে পড়লে ইঁদুরও লাথি পারতে চেস্টা করে’।

ক্ষমতা হারানো কারণে ইমানকে নিয়ে এমন রসিকতা কতটা মানান সই! কারণ ইমরান তো একজন ক্রিকেটার থেকে দেশের সর্বোচ্চ চেয়ারে আসীন হয়েছেন। মীরের পক্ষে কি ভারতের প্রধানমন্ত্রী হওয়া সম্ভব? তাহলে ইমরান খানকে নিয়ে রসিকতা করার দৃষ্টতা তিনি কোথা থেকে পেলেন? জবাব একটাই ‘তিনি ভারতীয় নাগরিক’।

ইমরান খানের সঙ্গে নিজের একটি পুরনো ছবি শেয়ার করেছেন মীর। ক্যাপশনে পাকিস্তান ক্রিকেট টিমের প্রাক্তন অধিনায়ককে মশকরা করে প্রশ্ন করেছেন, “এবার IPL কমেন্ট্রি করতেই পারেন… তাই না?” হ্যাশট্যাগে ‘সানডে হিউমার’ কথাটি ব্যবহার করেছেন মীর। অর্থাৎ কৌতুকের ছলেই সদ্য প্রাক্তন হওয়া পাক প্রধানমন্ত্রীকে খোঁচা দিয়েছেন তিনি।

যতটা মর্যাদার সঙ্গে ইমরান ক্রিকেট মাঠ ছেড়েছিলেন, শনিবার ঠিক ততটাই অগৌরবের সঙ্গে তাঁকে পাক প্রধানমন্ত্রীর চেয়ার ছাড়তে হয়েছে তাঁকে। শনিবার রাতের অন্ধকারে ছাড়তে হয়েছে প্রধানমন্ত্রীর বাসভবন ও রাজধানীও। সংসদে অনাস্থা ভোট এড়ানোর চেষ্টা শেষ পর্যন্ত চালিয়েছিলেন তিনি। কিন্তু, তাতে লাভ হয়নি। সেনাবাহিনী, আদালত ও বিরোধী দলের চাপে ইমরানকে হার মানতেই হয়। ছাড়তে হয় ইসলামাবাদ।

আজ সোমবার পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শপথ নেবেন। প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই ও বর্তমানে পাকিস্তানের বিরোধী দলনেতা শাহবাজ শরিফই সম্ভবত আগামী পাক প্রধানমন্ত্রী। এ নিয়ে নানা মহলে নানা প্রতিক্রিয়া দেখা দিয়েছে। স্বভাবসিদ্ধ ঢঙেই রসিকতা করেছেন মীর। সোশ্যাল মিডিয়ায় তাঁর এমন রসিকতা বেশ পছন্দ করেন নেটিজেনরা। মন্তব্যও করে থাকেন। এই পোস্টেও মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। “সময়ের সেরা”, “আহা দারুণ কথা”, এমন মন্তব্য যেমন করা হয়েছে। “না একেবারেই না”, এমন মন্তব্যও করা হয়েছে মীরের এই পোস্টে।