বাগেরহাটের চিতলমারী উপজেলার সাবোখালী মাধ্যমিক বিদ্যালয় ভবনের একটি শ্রেণী কক্ষের ছাদ বিধ্বস্ত হয়েছে। ২৯ মে (রোববার) সকাল সাড়ে ১০টায় বিদ্যালয় চলাকালিন প্রচন্ড বৃষ্টির সময় তিন কক্ষের ওই ভবনের একটি কক্ষের ছাদ বিকট শব্দে বিধ্বস্ত হলে শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়ে। তবে পুর্বের থেকে ভবনটি পরিত্যাক্ত ঘোষনা করায় কোনরুপ হতাহতের ঘটনা ঘটেনি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপদ ভঞ্জন মন্ডল জানান, ভবনটি ভগ্ন দশার কারনেই বিগত তিন বছর আগে রেজুলেশন করে পরিত্যাক্ত ঘোষনা করা হয়। এবং নতুন ভবনের জন্য কর্তৃপক্ষকে অবহিত করা হলে তা এখন প্রক্রিয়াধিন রয়েছে। বর্তমান শ্রেণী কক্ষ সংকুলণ না হওয়ায় শিক্ষার্থীদের খোলা আকাশের নিচে ক্লাশ করতে হচ্ছে।

বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ আঃ শাকুর জানান ১জানুয়ারী ১৯৬৭সালে এ বিদ্যালয়টি স্থাপিত হয়। বিধ্বস্ত ভবনটিতে ঠিকাদারী প্রতিষ্ঠানের গাফিলতিও নির্মান সামগ্রী যথাযত প্রয়োগ না করায় এঘটনাটি ঘটেছে।
এব্যপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মফিজুর রহমান জানান, খবরটা আমাকে জানানো হয়েছে। ভবনটিকে আগেই পরিত্যাক্ত ঘোষনা করা হয়েছে। ভবনটি নির্মানের জন্য কার্যক্রম প্রক্রিয়াধিন রয়েছে।

মো. একরামুল হক মুন্সী, চিতলমারী প্রতিনিধি॥