গাজীপুরে মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাত দলের ৪ ডাকাতকে গ্রেফতার করেছে বাসন থানা পুলিশ। মহানগরীর মোগরখাল এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে মোটরসাইকেলসহ দেশীয় অস্ত্র জব্দ করা হয়। রবিবার জিএমপি’র বাসন থানার ওসি মালেক খসরু খান এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতরা হলো- ময়মনসিংহের ত্রিশাল থানার চর মদাখালী এলাকার আলাউদ্দিনের ছেলে সাব্বির হোসেন রাজিব (২৩), গাজীপুরের গাছা থানাধীন চান্দপাড়া এলাকার মোঃ বাদলের ছেলে রাকিবুল ইসলাম ইমন (১৮), একই জেলার কালীগঞ্জ থানাধীন বারেক মার্কেট এলাকার মালেক এলাকার সিরাজুল ইসলাম শিপু (২০) ও শেরপুরের নকলা থানার গজারিয়া এলাকার আজিজ উদ্দিনের ছেলে সোহাগ (২৫)। তারা সবাই গাজীপুর মহানগরীর বিভিন্ন এলাকায় ভাড়া বাসায় থাকতো।

বাসন থানার ওসি জানান, রবিবার ভোর রাতে ডাকাতির প্রস্তুতি নিয়ে বাসন থানাধীন মোগরখাল এলাকায় চট্রগ্রামগামী মহাসড়কে ওৎ পেতে থাকে একদল ডাকাত। এ গোপন সংবাদ পেয়ে পুলিশ সেখানে অভিযান চালিয়ে ডাকাতদলের ৪ সদস্যকে আটক করে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদলের অন্যরা পালিয়ে যায়। আটককৃতদের কাছ থেকে চাকু, কুড়াল, হাতুড়ি ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়। আটককৃতরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। এব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে তাদের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।