পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করবেন না কিলিয়ান এমবাপ্পে। ক্লাবকে চিঠি দিয়ে বিষয়টি পরিষ্কার করেছেন তিনি। পরে বিবৃতিও দিয়েছেন ২৪ বছর বয়সী ফ্রান্স স্ট্রাইকার। তার সঙ্গে ২০২৪ সালের জুন পর্যন্ত অর্থাৎ এক বছরের চুক্তি আছে পিএসজির।

তবে প্যারিসের ক্লাবটি ফ্রিতে বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলারকে ছাড়তে চায় না। সেজন্য চলতি গ্রীষ্মকালীন মৌসুমেই তাকে বিক্রি করে দিতে চায় তারা। পরপর দুটি বিশ্বকাপ ফাইনাল খেলা তারকাকে দলে নিতে আগ্রহী রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেড।

এর মধ্যে এমবাপ্পের রিয়াল মাদ্রিদে আসার সম্ভাবনাই বেশি। ফ্রান্সের সংবাদ মাধ্যম এল ইকুইপে জানিয়েছে, ফ্রান্সম্যানকে কিনতে ২০০ মিলিয়ন ইউরো বা দুই হাজার ৩৪০ কোটি টাকা লাগলেও খরচ করবে লস ব্লাঙ্কোসরা।

করিম বেনজেমা ক্লাব ছাড়ার শীর্ষ পর্যায়ের প্রমাণিত একজন স্ট্রাইকার খুঁজছে রিয়াল মাদ্রিদ। টটেনহ্যামের ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেন ছিলেন দলটির চাওয়ার তালিকায় সবার ওপরে। এখন এমবাপ্পের দিকে সব মনোযোগ দিয়ে এগোচ্ছে স্প্যানিশ জায়ান্টরা।

গত মৌসুমে রিয়াল মাদ্রিদে আসার আলাপ-আলোচনা সম্পন্ন করেও শেষ সময়ে পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করেন এমবাপ্পে। দলবদল বিশেষজ্ঞ সাংবাদিক ফ্যাবরিজিও রোমানো দাবি করেছে, ওই ঘটনার জন্য ফ্রান্স স্ট্রাইকার এরই মধ্যে রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের কাছে দুঃখ প্রকাশ করেছেন।