ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের স্নাতক ২০২২-২৩ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে বিভাগটি। শনিবার বেলা ১২টায় ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি ভবনের তৃতীয় তলায় বিভাগটির ৪১৯ নং কক্ষে এ নবীন বরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিভাগের পক্ষ থেকে নবীন শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এরপর নবীন শিক্ষার্থীদের পরিচয় পর্ব অনুষ্ঠিত হয়। পরে বিভাগের শিক্ষকরা নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্য বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বিভাগের সভাপতি প্রফেসর ড. রবিউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিভাগটির শিক্ষক এবং নবীন বরন ও জাতীয় দিবস আয়োজন কমিটির আহবায়ক ড. হাবিবুর রহমান। এছাড়াও বিভাগের শিক্ষক প্রফেসর ড. ফারুকুজ্জামান খান, প্রফেসর ড. আহসান উল আম্বিয়া, প্রফেসর ইব্রাহীম আব্দুল্লাহ, এ্যাসোসিয়েট প্রফেসর মোজাহিদুল ইসলাম ও আ ও ম আছাদুজ্জামান সহ অন্যান্যরা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে মধ্যাহ্ন ভোজের পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়। উল্লেখ্য, সিএসই বিভাগে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ৫০টি আসনের বিপরিতে ৪৭ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে৷

আবির হোসেন
ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি