image_108565
সপরিবারে নীলগিরি পর্যটন কেন্দ্রে রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি আবদুল হামিদ গতকাল বুধবার সপরিবারে বান্দরবানের নীলগিরি পর্যটন কেন্দে অবকাশ যাপন করেন। বিকাল সোয়া ৪টায় তিনি রাঙামাটি থেকে সেনাবাহিনীর হেলিকপ্টারযোগে সেনা নিয়ন্ত্রিত নীলগিরি পর্যটন কেন্দে পৌঁছান। বান্দরবান সেনা রিজিয়নের জিএসটু মেজর মাহাবুব মোর্শেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, রাষ্ট্রপতি নীলগিরি পর্যটন কেন্দ ঘুরে দেখেন। তার সম্মানে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং বাঙালিদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাষ্ট্রপতির সঙ্গে পরিবারের সদস্যসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা রয়েছেন।

প্রশাসন ও সেনা রিজিয়ন সূত্র জানায়, সমুদ্রপৃষ্ঠ হতে প্রায় আড়াই হাজার ফুট উচ্চতায় পাহাড়ের চূড়ায় অবস্থিত নীলগিরি রিসোর্টটি। নীলগিরিতে ‘নীলাতানা’, ‘আকাশনীলা’সহ আকর্ষণীয় কটেজগুলোতে অবকাশ যাপন করেন রাষ্ট্রপতি ও তার পরিবারের সদস্যরা। আজ বৃহস্পতিবার রাষ্ট্রপতি কক্সবাজারের উদ্দেশে রওনা হবেন। জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম জানান, রাষ্ট্রপতির আগমনকে ঘিরে জেলা জুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এদিকে, রাঙ্গামাটি প্রতিনিধি ও বাঘাইছড়ি সংবাদদাতা জানান, দুপুর ১২টার দিকে রাষ্ট্রপতি আব্দুল হামিদ বাঘাইছড়ি সাজেক বিওপিতে এসে পৌঁছান। তাকে স্বাগত জানান সেনা প্রধান জেনারেল ইকবাল করিম ভুঁইয়া এমডিসি, পিএসসি ও চব্বিশ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল সাব্বির আহম্মেদ এমডিসি, পিএসসি। এ সময় রাষ্ট্রপতির সঙ্গে তার স্ত্রী, পুত্র ও পুত্রবধূসহ পরিবারের ২৩ সদস্য উপস্থিত ছিলেন। পরে রাষ্ট্রপতি ঘুড়ি উড়ানো, বুটিক শিল্প প্রদর্শনী ও জাতিগত গোষ্ঠীগুলোর জীবনধারা প্রত্যক্ষ করার জন্য জেলার রুইলুই গ্রাম পরিদর্শন করেন।