1মোস্তাফিজুর রহমান টিটু/দৈনিক বার্তা — গাজীপুরে সৎ, যোগ্য ও জনকল্যাণে নিবেদিত প্রার্থীকে বিজয়ী করতে ‘জনগণের মুখোমুখি প্রার্থী’ অনুষ্ঠানের আয়োজন করেছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন-২০১৪ উপলক্ষ্যে স্থানীয় ভাওয়াল মির্জাপুর হাজী জমির উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে সোমবার বিকেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা পরিষদের এবারের নির্বাচনের মোট ১৩প্রার্থীর মধ্যে এ অনুষ্ঠাণে মাত্র দু’জন প্রার্থী অংশ নিয়েছে। এছাড়াও আগ্রহ কম থাকায় অনুষ্ঠাণে স্থানীয়দের উপস্থিতি ছিল অনেক কম। ফলে গাজীপুরে সূজনের এ আয়োজন স্থানীয়দের মাঝে তেমন সাড়া জাগাতে পারে নি।

অনুষ্ঠানে বিএনপি সমর্থিত চেয়ারম্যান পদের প্রার্থী (ঘোড়া প্রতীক) অধ্যক্ষ ইজাদুর রহমান মিলন ও স্বতন্ত্র্য ভাইস চেয়ারম্যান প্রার্থী (চশমা প্রতীক) ডা: মো: আলী আকবর বাদে এ অনুষ্ঠানে অন্য কোনো প্রার্থী উপস্থিত ছিলেন না।

অধ্যক্ষ ইজাদুর রহমান মিলন তার বক্তব্যে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের দাবী করেন। ভোট কেন্দ্রে ফলাফল গণণা করে এজেন্টদের কাছে ফলাফল দেওয়ার দাবী করেন। তিনি ভোটগ্রহণের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের প্রতি দায়িত্বে শ্রদ্ধাশীল থাকার আহবান জানান।

তিনি নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করে বলেন, ভোটবিহীন অবস্থায় কোনো ফলাফল ঘোষণা করার সুযোগ গাজীপুর সদর উপজেলার জনগণ হতে দেবে না। প্রয়োজনে রক্ত এবং প্রাণ বিসর্জন দেওয়া হবে। ভোটবিহীন নির্বাচনী ফলাফল যারা প্রত্যাশা করেন তারা নাগরিকদের সংগঠন সুজনের ডাকে আসেননি। তারা একের পর এক আচরণবিধি লঙ্ঘন করে ভিন্ন পন্থায় নির্বাচিত হওয়ার চেষ্টা করছেন-যা গাজীপুর সদর উপজেলায় সম্ভব হবে না।

ভাইস চেয়াারম্যান প্রার্থী ডা: আলী আকবর বলেন, নির্বাচিত হলে তিনি উন্নয়নের সকল ক্ষেত্রে জনঅংশগ্রহণ নিশ্চিত করবেন।

ভাওয়াল মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ স.ম জ্যোতি সাহার সভাপতিত্বে ও সুজনের আঞ্চলিক সমন্বয়কারী মুর্শিকুল ইসলাম শিমুলের পরিচালনায় উপস্থিত ছিলেন সুজনের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার, ভাওয়াল মির্জাপুর হাজী জমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের  অবসরপ্রাপ্ত শিক্ষক রনজিৎ কুমার শীল প্রমুখ।
অনুষ্ঠাণ শেষে সমাবেশে আসা এলাকাবাসির অনেকেই সূজনের এ আয়োজন নিয়ে নানা মন্তব্য করেছে। তাদের মতে, আগ্রহ কম থাকায় অনুষ্ঠাণে স্থানীয়দের উপস্থিতি ছিল অনেক কম। তাছাড়া নির্বাচনের মোট ১৩প্রার্থীর মধ্যে এ অনুষ্ঠাণে মাত্র দু’জন প্রার্থী অংশ নিয়েছে। ফলে গাজীপুরে সূজনের এ আয়োজন স্থানীয়দের মাঝে তেমন সাড়া জাগাতে পারে নি।

উল্লেখ্য, গাজীপুর সদর উপজেলা পরিষদের এবারের নির্বাচনে একজন নারীসহ চেয়ারম্যান পদে মোট ৬ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৪জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।