1দৈনিক বার্তাঃ জাতীয় পার্টির (জাপা) মহাসচিব জিয়া উদ্দিন আহমেদ বাবলু বলেন, নারায়ণগঞ্জ-৫ আসনের উপ-নির্বাচনে পরিবারতন্ত্রকে গুরুত্ব  দেওয়া হবে না। দলের জন্য যারা ত্যাগ করেছে তাদেরকেই গুরুত্ব দেওয়া হবে।

রোববার দুপুর সাড়ে ১২টায় গুলশানে জাপা  চেয়ারম্যানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পরিবারতন্ত্র যে মানুষ চায় না, তার উজ্জ্বল প্রমাণ হলো ভারতের নির্বাচন। জনগণ পরিবারতন্ত্র প্রত্যাখ্যান করেছে। তাই আমরাও এ নিয়ম পরিবর্তন করে ত্যাগী নেতাদেরকে গুরুত্ব দিবো।

সংবাদ সম্মেলনে বাবলু  কোনো প্রকার কারণ উল্লেখ না করেই নারায়ণগঞ্জের উপ-নির্বাচন নিয়ে জাপার পূর্ব নির্ধারিত সংসদীয় দলের  বৈঠক স্থগিতের ঘোষণা দিয়ে বলেন, আমরা  সেখানে কাকে মনোনয়ন দিবো তা আপনাদেরকে আগামী ২৯  মে’র মধ্যে জানাবো।

বরিশাল উপ-নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, যেখানে জাপার সাংগঠনিক দুর্বলতা রয়েছে,  সেখানে আমরা প্রার্থী দেওয়ার কথা আপাতত চিন্তা করছি না।

তিনি বলেন, নারায়ণগঞ্জ-৫ আসনের প্রার্থীর নাম ঘোষণা করতে দু’একদিন সময় লাগলেও আগামী ২৯ মে’র আগেই দলের সংসদীয় বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হবে।

তিনি ীআরো বলেন, অন্য দুই প্রধান রাজনৈতিক দলের মতো আমরা পরিবারতন্ত্রে বিশ্বাসী নই। জাতীয় পার্টি সব সময় ত্যাগী মেধাবী নেতাদের মূল্যায়ণ করতে চায়। তবে তা অবশ্যই গণতান্ত্রিক প্রক্রিয়ায় হতে হবে।