100দৈনিক বার্তাঃ  সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেছেন, আগুন থেকে সাবধান থাকতে হবে। একটু অসতর্কতার কারনে প্রতিবছর আগুনে কোটি কোটি টাকার সম্পদ নষ্ট হয়ে যাচ্ছে। এতে করে যে ক্ষতি হয় সেটা  পুরণ করা সম্ভব না। এ ক্ষেত্রে বিদ্যুৎ ব্যবহারে ভাল তার ও দক্ষ মিত্রি দিয়ে বিদ্যুতের সংযোগ নেয়ারও পরামর্শ দেন মন্ত্রী।

মঙ্গলবার দুপুরে নীলফামারী সদর উপজেলা পরিষদ চত্তরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ্য জেলা সদরের ৭টি ইউনিয়নের ৬০টি পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি ওই কথা বলেন।  সেখানে দুর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের দেয়া ক্ষতিগ্রস্থ্য প্রত্যেক পরিবারকে এক বান্ডিল করে ঢেউটিন ও নগদ ৩ হাজার টাকা বিতলন করা হয়।

এর আগে মন্ত্রী সদর উপজেলা পরিষদ চত্তরে স্থানীয় সহায়তায় এক একর জমির উপর এক কোটি টাকা ব্যায়ে নির্মানাধিন জামে মসজিদের ভিত্তিফলক উম্মোচন করেন।

পরে উপজেলা পরিষদ হল রুমে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ২০১৩ জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ান নীলফামারী দলের খেলোয়ারদের কাছে এক লাখ টাকার চেক হস্তান্তর করেন।

এ সব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা পরিষদের প্রশাসক মমতাজুল হক, পৌর মেয়র দেওয়ান কামাল আহম্মেদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাবেদ আলী, ভাইস চেয়ারম্যান নাহিদুল ইসলাম, আরিফা সুলতানা, জেলা ত্রান ও পুর্ণবাসন কর্মকর্তা আবদুল মোত্তালেব মোল্লা, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ, ইউপি চেয়ারম্যান হাফিজুর রশীদ, শাহজাহান আলী, আব্দুল মান্নান, তপন কুমার রায়, বদিউজ্জামান প্রমুখ।