মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম

দৈনিকবার্তা-ঢাকা, ৩ ফেব্রুয়ারি: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে কোনো আপস নয় বলে জানিয়েছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।মঙ্গলবার রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সম্মিলিত আওয়ামী সমর্থক জোট আয়োজিত ২০ দলীয় জোটের হরতাল-অবরোধের প্রতিবাদে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান।

সংগঠনের সভাপতি আব্দুল হক সবুজের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ, সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম মিলন, উপ-দপ্তর সম্পাদক জামাল উদ্দিন প্রমুখ।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, খালেদার পাশে এখন কেউ নেই, যে ক’জন আছেন তারা সন্ত্রাসী।তিনি বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার সঙ্গে কোনো আপস নয়।এমনকি তার সঙ্গে কোনো সংলাপ বা আলোচনাও হবে না। নির্বাচন হবে ২০১৯ সালে। সে পর্যন্ত তাকে (খালেদা জিয়া) অপেক্ষা করতে হবে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে মায়া বলেন, বুধবার (৪ ফেব্র“য়ারি) থেকে এসএসসি পরীক্ষা শুরু হবে। পরীক্ষা কেন্দ্রে ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা নির্বিঘ্নে যেন যেতে পারে এ জন্য আপনারা প্রতিটি পরীক্ষা কেন্দ্রে পাহারা বসাবেন।তিনি বলেন, আপনি (খালেদা) অশিক্ষিত। তাই শিক্ষার গুরুত্ব বোঝেন না। এসএসসি পরীক্ষায় সকল মতের ছেলেমেয়েরা অংশগ্রহণ করবে। তিনি (খালেদা) এখন দলের বিরুদ্ধেই যুদ্ধ ঘোষণা করেছেন।

তিনি বলেন, মানুষ হত্যা করে বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার পাঁয়তারা করছে বিএনপিসহ ২০ দলীয় জোট। এ কারণেই তারা নাশকতামূলক কর্মকাণ্ড চালাচ্ছে।মায়া বলেন, বিএনপির আন্দোলনের সঙ্গে জনগণ নেই। রাতের অন্ধকারে পেট্রোল বোমা মেরে তারা মানুষ পুড়িয়ে মারছে। দেশের কোথাও কোনো হরতাল-অবরোধ নেই। জনগণ তাদের এই হরতাল-অবরোধ কর্মসূচি প্রত্যাহার করেছে, বলেন মায়া।