স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম-2

দৈনিকবার্তা-ঢাকা, ১৭  মার্চ: আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে হরতাল-অবরোধ প্রত্যাহার করে মানুষ হত্যার জন্য জনগণের কাছে ক্ষমা চাওয়ার আহবান জানিয়েছেন।তিনি বলেন, আপনি হরতাল অবরোধ প্রত্যাহার না করলে, আপনার দলের অবস্থা হবে মুসলীম লীগের মত। তাই আপনাকে বলি, এখনও সময় আছে ।আপনার ভুলের জন্য জনগণের কাছে ক্ষমা চান।

মোহাম্মদ নাসিম মঙ্গলবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও ক্রীড়াসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে।আয়োজক সংগঠনের মহাসচিব সংসদ সদস্য মাহমুদ-উস-সামাদ চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোজাফ্ফর হোসেন পল্টু, সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, ঢাকা মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. দিলীপ রায় প্রমুখ বক্তব্য রাখেন।

বেগম খালেদা জিয়ার উদ্দেশে মোহাম্মদ নাসিম বলেন, হাওয়া ভবনের নেত্রী ক্ষমতা ছেড়ে এখন হাওয়া হয়ে গেছেন। সাবেক প্রধানমন্ত্রী হয়েও তিনি জনগণের কথা ভুলে গেছেন। জনগণের কল্যাণে দায়িত্বশীল নেত্রী হলে ভুল স্বীকার করে গণতান্ত্রিক উপায়ে আন্দোলন করুন। এভাবে জ্বালাও পোড়াও না করে সভা সমাবেশ করে প্রতিবাদ করুন।বিএনপি-জামায়াতের ডাকা হরতাল অবরোধ প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, হরতাল এখন প্রহসনে পরিণত হয়েছে। সবকিছু স্বাভাবিক হয়ে গেছে। কারণ মানুষ ভয়কে জয় করে কাজ করছে। দুর্নীতির মামলা থেকে বাঁচার ও যুদ্ধাপরাধীদের বাঁচানোর এ হরতালে জনগনের সমর্থন থাকতে পারে না।
তিনি বলেন, আমি গত কয়েকদিনে দেশের বিভিন্ন স্থানে ঘুরেছি। কোথাও কোনো দোকানপাট বন্ধ নেই, গাড়ি চলাচলও থেমে নেই। হরতালের নামে বোমাবাজি করে শুধু কোমলমতি ছাত্র-ছাত্রীদের পরীক্ষা ব্যাহত করা হচ্ছে। হরতাল অবরোধে জনগণের কোনো সমর্থন নেই।

মোহাম্মদ নাসিম বলেন, বঙ্গবন্ধুর জন্মদিন মানে বাঙালির জন্মদিন। বাংলাদেশের জন্মদিন। ১৯৭১ সালের ৭মার্চের ঐতিহাসিক ভাষণের মধ্য দিয়ে জাতির পিতা বাঙালিকে মুক্তির নির্দেশ দিয়েছিলেন। বঙ্গবন্ধুর মত দেশকে ভালোবাসতে পারলেই প্রকৃত সোনার বাংলার রূপ মেলে ধরা যাবে। এ জন্য তরুণ প্রজন্মকে বাংলার জাতিসত্ত্বার উপর বিশ্বাস ও আস্থা রাখতে হবে।আলোচনা সভা শেষে রাজধানীর বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মধ্যে ক্রীড়া সামগ্রী বিতরণ করেন মোহাম্মদ নাসিম।