Saifuzzaman_jabed

দৈনিকবার্তা-ঢাকা, ১৭  মার্চ: স্বাধীনতার সঠিক ইতিহাস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ জীবনীর কথা বাঙালি প্রতিটি শিশু কিশোরকে অবহিত করার আহ্বান জানিয়ে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এম.পি. বলেন, একাত্তর পরবর্তী প্রজন্ম এদেশের খাঁটি নাগরিক। তাদের অধিকার রয়েছে বাংলাদেশের সঠিক ইতিহাস ও বঙ্গবন্ধুকে জানার।

মঙ্গলবার রাজধানীর তোপখানা রোডস্থ চট্টগ্রাম সমিতি, ঢাকার অডিটোরিয়ামে জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমি প্রতিমন্ত্রী এ মন্তব্য করেন।১৭ মার্চ মঙ্গলবার স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানেরর ৯৫ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চট্টগ্রাম সমিতি-ঢাকা শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা, আলোচনা সভাসহ নানা কর্মসুচী গ্রহণ করেছে।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন চট্টগ্রাম সমিতি-ঢাকার সভাপতি সাবেক এম.পি. লায়লা সিদ্দিকী। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম চারুকলা ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ও টইটুম্বুরের উপদেষ্টা শিল্পী সবিহ্ উল আলম, চারুকলা অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সমরজিৎ রায় চৌধুরী, ওয়েলফুডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ নূরুল ইসলাম, চট্টগ্রাম সমিতি, ঢাকার সাধারণ সম্পাদক গিয়াস উদ্দীন খান, সহ-সভাপতি মোজাম্মেল হক চৌধুরী ও সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খান ও রোজাউল হক চৌধুরী মুশতাক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিশু-কিশোর চিত্রাংকন প্রতিযোগিতার সদস্য সচিব ও সমিতির মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক এডভোকেট নাসরীন সিদ্দিকা লিনা ও তত্ত্বাবধানে ছিলেন দপ্তর সম্পাদক শহীদুল ইসলাম শহিদ।চিত্রাঙ্কন প্রতিযোগিতায় তিন শতাধিক শিশু কিশোর অংশ নেয়।

উন্মুক্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশু কিশোরদের মাঝে ক্রেস্ট ও মেডেল বিতরণ করেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। মন্ত্রী কেক কেটে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের উদ্বোধন করেন।ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকারের রূপকল্প বাস্তবায়নে উন্নত ও প্রযুক্তি জ্ঞাননির্ভর শিক্ষা গ্রহণের মাধ্যমে আগামী প্রজন্মকে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।