TANORE MUKTAR HOTTA Photo -03 17.05.2016
পীর শহীদুল্লাহ (৬০) হত্যার ১১ দিন পর আবারও রাজশাহীর তানোরে এক পল্ট্রি শ্রমিককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার রাতের কোনো এক সময় উপজেলার চাঁন্দুড়িয়া ইউনিয়নের হারদহ শিলিমপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ওই শ্রমিকের নাম মুক্তার হোসেন (৩০)। তিনি শিলিমপুর গ্রামের মৃত জালাল উদ্দীনের ছেলে।মঙ্গলবার সকালে স্থানীয় একটি ঈদগাহের পাশে আমবাগানের ভেতরে তার লাশ পড়ে থাকতে দেখে গ্রামবাসী পুলিশে খবর দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মঙ্গলবার সকাল ১১টার দিকে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেছেন। এ নিয়ে নিহতের মা আতুনি বেওয়া সকালে বাদি হয়ে অজ্ঞতানামা আসামী করে একটি মাললা দায়ের করেছেন।

আতুনি বেওয়া অভিযোগ করে বলেন, গত সোমবার দুপুর ১২টার দিকে পল্ট্রি মালিক শাহাজানের স্ত্রী আমবিয়া বেগম তার ছেলেকে বাড়ি এসে ডেকে নিয়ে যান। তারপর আজ সকালে তাকে আমবাগানে মরা অবস্থায় পাওয়া যায়। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শফিউল হত্যা ও তানোর মুন্ডুমালা জুমারপাড়া আমবাগানে পীর শহিদুল্লাহ(৬০)’র মতো একই কায়দায় মুক্তার হোসেনকে হত্যা করা হয়েছে কি না। অথবা ওই ঘটনার সাথে সম্পৃক্ততা আছে কি না এ বিষয়ে জানতে চাইলে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক জানান, এটা একটা বিচ্ছিন্ন ঘটনা। আতঙ্কিত হবার কিছু নেই। নিহত যুবকের পিঠে ও ঘাড়ে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। কেউ তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে গেছে। আমরা জড়িতদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছি।

প্রসঙ্গত : এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শফিউল হত্যার পর গত ৬ মে, তানোর মুন্ডুমালা জুমারপাড়া আমবাগানে একই কায়দায় কুপিয়ে হত্যা করা হয় পীর শহিদুল্লাহকে(৬০)। তার ১১দিন পর আবারও তানোর হারদহ শিলিমপুর আমবাগানে কুপিয়ে মুক্তার নামে এক যুবকে হত্যা করলো দুবৃর্ত্তরা।