গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত হওয়া মেয়র অধ্যাপক এম এ মান্নান কাশিমপুর কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন। আজ শুক্রবার দুপুর ১টায় কাশিমপুর কারাগারের পার্ট-১ থেকে জামিনে মুক্তি পান তিনি। এ সময় কারাফটকে অ্যাডভোকেট শহীদুজ্জামান, বিএনপি নেতা বশির আহম্মেদ, বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা তাঁকে ফুল দিয়ে বরণ করে নেন।

কাশিমপুর কারাগারের পার্ট-১-এর জেল সুপার প্রশান্ত কুমার বালা জানান, সাময়িক বরখাস্ত হওয়া মেয়র মান্নানের জামিন-সংক্রান্ত কাগজপত্র গতকাল রাতে কারাগারে এসে পৌঁছায়। পরে তাঁর জামিনের কাগজপত্র যাচাই-বাছাই করে আর কোনো মামলায় আটকাদেশ না থাকায় দুপুর ১টায় তাঁকে মুক্তি দেওয়া হয়।

এর আগে মান্নানকে গ্রেপ্তারের পর ২০১৬ সালের ১৬ এপ্রিল তাঁকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-১-এ স্থানান্তর করা হয়।২০১৫ সালের ১১ ফেব্রুয়ারি এম এ মান্নানকে ঢাকায় তাঁর নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয়। পরে গত বছরের ২ মার্চ তিনি জামিনে মুক্তি লাভ করেন। মুক্তি পাওয়ার পর ১৫ এপ্রিল তাঁকে গাজীপুর থেকে ফের গ্রেপ্তার করে পুলিশ। এর পর থেকে তিনি কাশিমপুর কারাগারে ছিলেন।

এম এ মান্নানের বিরুদ্ধে গাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে মোট ২৮টি মামলা করা হয়েছে। উচ্চ আদালতে সব কয়টি মামলায় জামিন লাভের পর আজ শুক্রবার তিনি জামিনে মুক্তি পেলেন।মুক্তি পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় এম এ মান্নান বলেন, তিনি শারীরিকভাবে অসুস্থ। কারাগারে অন্তরীণের ব্যাপারে অন্য সময় তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন।