রোহিঙ্গা ক্যাম্পগুলোতে মানসম্মত স্যানিটেশন ও নিরাপদ খাবার পানি নিশ্চিত করা এখন খুবই জরুরি জানিয়ে এ বিষয়ে দেশি-বিদেশি সাহায্য সংস্থাসমূহের দৃষ্টি আকর্ষণ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।

তিনি বলেন, রোহিঙ্গা শরণার্থীদের প্রতি উখিয়া এবং টেকনাফের জনগণ যে উদারতা ও সহানুভুতি দেখাচ্ছে তা অত্যন্ত প্রশংসনীয়। স্থানীয় জনসাধারণের সহযোগিতা না পেলে বিশাল সংখ্যক শরণার্থীর চাপ মোকাবিলা এবং ত্রাণ ব্যবস্থাপনা অত্যন্ত কঠিন হতো।

তিনি মঙ্গলবার সকালে কক্সবাজারের ঈন্দ্রসেন দুর্গা মন্দিরে শারদীয় দুর্গোৎসব উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ত্রাণ ব্যবস্থাপনায় স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিককর্মী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং সিভিল প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবি’র অংশগ্রহণে সমন্বয় বেড়েছে।

পরে মন্ত্রী মঙ্গল প্রদ্বীপ জ্বেলে শারদীয় দুর্গোৎসবের সূচনা করেন।

এসময় সংসদ সদস্য সায়মুম সারোয়ার কমল, সংসদ সদস্য আবদুর রহমান বদি, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড: সিরাজুল মোস্তফা, পুজা উদ্যাপন কমিটির সভাপতি এ্যাড: রনজিৎ দাসসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।