সৈয়দপুর-ঢাকা আভ্যন্তরীণ রুটে সর্বোচ্চ সংখ্যক ফ্লাইট পরিচালনা করা হবে। রোববার (২৪ মার্চ) রংপুর বিভাগের একমাত্র সৈয়দপুর বিমানবন্দর কর্তৃপক্ষ সামার ফ্লাইট সিডিউল (গ্রীষ্মকালীন সময়সূচী) ঘোষণা করেছে। সে অনুযায়ী ১৪টি ফ্লাইট চলাচল করবে এই রুটে।

বিমানবন্দর সূত্র জানায়, সৈয়দপুর-ঢাকা রুটে বর্তমানে ৭ থেকে ৯টি ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। কিন্তু প্রতিনিয়ত যাত্রীর চাপ বাড়ছে। যাত্রীদের ব্যাপক চাহিদার কথা বিবেচনা করে গ্রীষ্মকালে ১৪টি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে সিভিল অ্যাভিয়েশন কর্তপক্ষ। দেশের আভ্যন্তরীণ বিমানবন্দর গুলোর মধ্যে এটিই হবে সর্বোচ্চ সংখ্যক বিমান পরিচালনা। ঘোষিত সিডিউল অনুযায়ী নভো এয়ার প্রতিদিন এই রুটে ৫টি ফ্লাইট পরিচালনা করবে। ইউএস বাংলা এয়ারলাইনস ৪টি, বিমান বাংলাদেশ ৩টি ও রিজেন্ট এয়ারওয়েজ ২টি করে ফ্লাইট পরিচালনা করবে।

আগামি ৩১ মার্চ থেকে ২৬ অক্টোবর পর্যন্ত গ্রীষ্মকালীন ফ্লাইট পরিচালনা করা হবে। প্রতিদিন সকাল, দুপুর, বিকেল ও রাতে নির্ধারিত সময়ে চলাচল করবে উড়োজাহাজ গুলো। নীলফামারী চেম্বার অ্যান্ড কমার্স ইন্ডাস্ট্রি সভাপতি মারুফ জামান কোয়েল জানান, উত্তরাঞ্চল ক্রমাগত শিল্পাঞ্চলে পরিণত হচ্ছে। ঘটছে ব্যবসা-বাণিজ্যের প্রসার। ফলে দ্রুততম সময়ে এ অঞ্চলে যাতায়াতের জন্য আকাশপথকে বেছে নিচ্ছেন দেশি-বিদেশি বিনিয়োগকারীরা। এছাড়াও রাষ্ট্রীয় অধিকতর গুরুত্বপূর্ণ ব্যক্তি (ভিআইপি), ব্যবসায়ীক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) এবং প্লেন যাত্রীদের দিন দিন জাহিদা বাড়ছে। বিষয়টি মাথায় রেখে অনেকবার সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট বাড়ানোর যৌক্তিকতা তুলে ধরা হয়েছে। দাবি জানানো হয়েছে কর্তৃপক্ষের কাছে। ফ্লাইট বাড়ানোর এই সিদ্ধান্তকে তিনি স্বাগত জানান। সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক শাহীন আহম্মেদ জানান, যাত্রী সাধারণের কথা বিবেচনায় রেখে সংশ্লিষ্ট বিমান সংস্থাগুলো সৈয়দপুরে বিমান উড্ডয়ন ও অবতরণ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।এতে গ্রীষ্মকালীন সিডিউল অনুযায়ী যাত্রীদের বেশি বেশি সেবা দেয়া যাবে।

মহিনুল ইসলাম সুজন,বিশেষ প্রতিনিধি॥