গাজীপুরে তিতাস গ্যাসের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে প্রায় তিন হাজার অবৈধ আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করেছে। বৃহষ্পতিবার সন্ধ্যা পর্যন্ত এ অভিযানে প্রায় ৩ কিলোমিটার এলাকার অবৈধ গ্যাস লাইনের সংযোগও বিচ্ছিন্ন এবং বিভিন্ন ব্যাসার্ধের পাইপ, চুলা, রাইজার ও অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদিও জব্দ করা হয়।

গাজীপুর তিতাস গ্যাসের ব্যবস্থাপক প্রকৌশলী মো. এরশাদ মাহমুদ জানান, গাজীপুরের বিভিন্ন এলাকার অসাধু লোকজন বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠাণ ও বাসা বাড়ীতে অবৈধ লাইন সংযোগ দিয়ে দীর্ঘদিন ধরে বিপদজনকভাবে গ্যাস ব্যবহার করছে। এসব অবৈধ সংযোগের গোপন সংবাদ পেয়ে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হারুন অর রশিদের নেতৃত্বে ও গাজীপুর (জোবিঅ-গাজীপুর) এর উদ্যোগে বৃহষ্পতিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গাজীপুরের শ্রীপুর উপজেলার গারো পাড়া, কেওয়া দক্ষিণ খন্ড, শ্রীপুর এলাকায় ৩টি পয়েন্টে পয়েন্টে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানকালে বিভিন্ন বাসা বাড়ির জন্য অবৈধভাবে স্থাপিত প্রায় ৩ কিলোমিটার পাইপ লাইনের সংযোগস্থলসহ স্থানীয় একহাজার’ বাসার তিনহাজার চুলার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও ৮শ’ মিটার পাইপ লাইন অপসারণ করা হয়। এসময় চুলাসহ বিভিন্ন ব্যাসার্ধের পাইপ, রাইজার ও অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়।

তিনি জানান, অভিযান পরিচালনার খবর পেয়ে অবৈধ গ্যাস ব্যবহারকারীরা পালিয়ে যায়। স্থানীয় অসাধু চক্রের সদস্যরা বিভিন্ন বাসা বাড়ীর মালিকদের কাছ থেকে কয়েক লাখ টাকা নিয়ে রাতের আঁধারে এসব অবৈধ সংযোগ প্রদান করে।

অভিযানকালে গাজীপুর তিতাস গ্যাসের (জোবিঅ-গাজীপুর) ব্যবস্থাপক প্রকৌশলী প্রকৌশলী মো. এরশাদ মাহমুদ, উপব্যবস্থাপক প্রকৌ. আবদুুল্লাহ হাসান আল মামুন, আলীম রাসেল, আব্দুল আলীম রাসেল ও মির্জা শাহনেওয়াজ লতিফ এবং উপ-সহকারী প্রকৌশলী (মি.ও ভি) মো. সাবিনুর রহমানসহ তিতাস গ্যাস ও প্রশাসনের প্রমূখ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।