গাজীপুরে ডাকাত সন্দেহে মাছ শিকারী এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করেছে এলাকাবাসী। এসময় গণপিটুনিতে অপর একজন আহত হয়েছেন। শনিবার রাতে মহানগরীর সদর থানাধীন মজলিশপুরের কাজীপাড়া ব্রীজ স্যালো ঘাটের পাশে তুরাগ নদীতে নৌকায় চড়ে মাছ ধরার সময় এ ঘটনা ঘটে। নিহতের নাম- আসাবুদ্দিন মোল্লা (৬৫)। তিনি কুড়িগ্রামের রাজারহাট থানার ছিনাই ইউনিয়ন পরিষদের কালুয়ারচর এলাকার মৃত পাশান মোল্লার ছেলে। আহত নুর হাসান (৪০) একই জেলার সদর থানার যাত্রাপুর ইউনিয়ন পরিষদের কালির আলগার চর এলাকার মৃত সোহরাব প্রামাণিকের ছেলে।

পুলিশ ও এলাকাবাসীরা জানায়, শনিবার দিবাগত মধ্যরাতে একটি ছোট নৌকা নিয়ে মাছ ধরতে ধরতে গাজীপুর মহানগরীর কড্ডা এলাকা থেকে কারখানা বাজারের দিকে যাচ্ছিলেন আসাবুদ্দিন মোল্লা ও নুর হাসান। তাদের নৌকাটি মজলিশপুর এলাকায় পৌঁছালে স্থানীয় কয়েকজন দেখতে পেয়ে নৌকাটি থামাতে বলে। কিন্তু নদীতে ¯্রােত থাকায় নৌকাটি থামাতে দেরী হয়। এ সময়ে পাড়ের লোকজন ডাকাত ডাকাত বলে চিৎকার করতে থাকে। এতে আশেপাশের লোকজন সেখানে ছুটে আসে। একই সময়ে বিপরীত দিক আসা একটি ট্রলার সেখানে এসে আসাবুদ্দিনের নৌকাটির উপর দিয়ে উঠিয়ে দেয়। এতে ছোট নৌকাটি ডুবে যায়। পরে লোকজন নৌকায় থাকা আসাবুদ্দিন ও নুর হাসানকে ধরে নদীর তীরে উঠিয়ে গণপিটুনি দেয়। এতে আসাবুদ্দিন মোল্লা ঘটনাস্থলেই নিহত এবং তার সঙ্গী নুর হাসান গুরুতর আহত হন।

জিএমপি’র সদর থানার ওসি জিয়াউল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।