ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে শাহ আলম (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সোমবার ভোরে তিনি মারা যান।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ পর্যন্ত জেলায় ১২ জন রোগী মারা গেছেন।

শাহ আলম সালথা উপজেলার কাউলীকান্দা গ্রামের ব্যবসায়ী মো. সিরাজ মাতুব্বরের ছেলে। তার স্ত্রী বর্তমানে ৮ মাসের অন্তঃসত্ত্বা। অনাগত সন্তানের মুখ দেখার আগেই ডেঙ্গুর ভয়ানক থাবায় পরপারে পাড়ি জমাতে হলো তাকে।

শাহ আলমের শ্যালক এনায়েত খান জানান, শাহ আলম ঢাকায় একটি ওষুধ কোম্পানিতে চাকরি করতেন। ১৫ আগস্ট উপলক্ষে ছুটিতে বাড়িতে আসেন তিনি। এরপর সেখান থেকে তার গর্ভবতী স্ত্রীকে দেখতে রাজবাড়ীতে বেড়াতে যান। বৃহস্পতিবার রাতে তিনি স্বাভাবিক জ্বরে আক্রান্ত হন। প্রথমে জ্বরের ওষুধ খাওয়ানো হয়। এতে কোনো উন্নতি না হওয়ায় শুক্রবার তাকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করানো হয়। পরীক্ষার পর তার ডেঙ্গু ধরা পড়ে।

তিনি আরও বলেন, রাজবাড়ী হাসপাতালে শাহ আলমের অবস্থার অবনতি হলে রোববার রাতে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সোমবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এনামুল হক বলেন, আমাদের হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। বর্তমানে হাসপাতালে ১০৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন।