সব রাজনৈতিক প্রতিবন্ধকতা এবং জটিলতাকে দূরে সরিয়ে ভারত আর পাকিস্তানের খেলোয়াড়দের মধ্যে একটি সুন্দর সৌহার্দ্যের এবং বন্ধুত্বের সম্পর্ক তৈরি হয়েছে। সেই ঝলক এশিয়া কাপের মঞ্চে বারবার ধরাও পড়েছে। রোববার তো শাহিন শাহ আফ্রিদি এক ধাপ এগিয়ে ভারতের তারকা পেসার জসপ্রীত বুমরাহকে তার সন্তানের জন্মের জন্য শুভেচ্ছা জানানোর পাশাপাশি সদ্যোজাতর জন্য কিছু উপহারও দিয়েছেন। বিষয়টি নজরে পড়েছে সকলের। এবং এই নিয়ে শুরু হয়েছে আলোচনাও।

পাকিস্তান ক্রিকেট বোর্ড নেটপাড়ায় একটি ভিডিও শেয়ার করেছে, যেখানে জীবনের সবচেয়ে বড় আনন্দের জন্য বুমরাহকে অভিনন্দন জানাতে দেখা গেছে শাহিন আফ্রিদিকে। জবাবে ভারতীয় পেসারও ধন্যবাদ জানিয়েছেন শাহিনকে। ভারত বনাম পাকিস্তান সুপার ফোরের ম্যাচের রোববারের খেলা বৃষ্টির কারণে বাতিল হওয়ার পরেই এ ঘটনাটি ঘটে। আর শাহিনের এই সৌজন্যবোধে আরো একবার মুগ্ধ হয়েছে ক্রিকেট ভক্তরা। এই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় এখন হুহু করে ভাইরাল।

২৯ বছর বয়সী বুমরাহ গত রবিবার শ্রীলঙ্কায় ভারতীয় শিবির ছেড়ে উড়ে গিয়েছিলেন মুম্বইতে তার স্ত্রী সঞ্জনা গণেশনের কাছে। সঞ্জনা পুত্র সন্তানের জন্ম দেন। ওই খবর পেয়েই বুমরাহ স্ত্রীর কাছে উড়ে গিয়েছিলেন। এ কারণে তিনি গত সোমবার নেপালের বিরুদ্ধে ভারতের গ্রুপ লিগের ম্যাচটিও খেলতে পারেননি।

বুমরাহ নিজেই সোশ্যাল মিডিয়ায় খবরটি শেয়ার করে লিখেছিলেন, ‘আমাদের ছোট পরিবার একটু বেড়ে গেল। যতটা ভেবেছিলাম তার থেকেও বেশি খুশি হয়েছি। আজ সকালে আমাদের ছেলে অঙ্গদ জসপ্রীত বুমরাহ পৃথিবীর আলো দেখল। আমরা দু’জনেই অত্যন্ত খুশি। জীবনের এই নতুন অধ্যায় শুরু হওয়ার জন্যে আর তর সইছে না।’

এদিকে, রোববার সুপার ফোরের ভারত-পাকিস্তান ম্য়াচ ফের বৃষ্টিতে ভণ্ডুলই হয়ে গেল। এদিন প্রথম ইনিংসে ২৪.১ ওভার খেলা হওয়ার পর বৃষ্টিতে ম্যাচ বন্ধ হয়। টস হেরে প্রথমে ব্যাট করছিল ভারত। তাদের স্কোর ছিল ২ উইকেটে ১৪৭ রান। এই পরিস্থিতি ম্যাচ বন্ধ হয়েছিল। প্রায় সাড়ে তিন ঘণ্টার ওপরে খেলা বন্ধ থাকার পর দুই আম্পায়ার জানিয়ে দেন, এ দিন আর খেলা শুরু করা সম্ভব নয়। সোমবার, রিজার্ভ ডেতে খেলা হবে। ওভার কমানো হচ্ছে না। পুরো ৫০ ওভারের ম্যাচ হবে। এদিন যেখানে ম্যাচ বন্ধ হয়েছে, সেখান থেকেই সোমবার খেলা শুরু হবে।

সূত্র : হিন্দুস্তান টাইমস