1দৈনিক বার্তা :পরীক্ষা পেছানোর দাবি আদায়ের লক্ষ্যে রাজধানীর বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আন্দোলনরত শিক্ষার্থীরা সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারসংলগ্ন প্রবেশপথ বন্ধ করে দেন।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত পরীক্ষা ন্যূনতম দুই সপ্তাহ পেছানোর জন্য শিক্ষার্থীদের দাবির সঙ্গে একমত হয়নি কর্তৃপক্ষ। প্রতিবাদে গত শনিবার অনুষ্ঠিত পরীক্ষায় দশম ব্যাচের পরীক্ষার্থীরা অংশগ্রহণ না করায় ওই পরীক্ষায় সংশ্লিষ্ট শিক্ষার্থীদের অনুপস্থিত দেখানোর ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

বুয়েটের ১১তম ব্যাচের চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সোমবার সকাল ৯টা থেকে। পরীক্ষা পেছানোর দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা ভোর ৬টার দিকে পলাশী, ঢাকা মেডিকেল কলেজ মোড়সহ বুয়েট ক্যাম্পাসের বিভিন্ন প্রবেশপথ অবরুদ্ধ করেন। পরে সকাল ৯টার দিকে ক্যাম্পাসে পুলিশ আসলে আন্দোলনকারী শিক্ষার্থীরা সকাল ১০টার দিকে ক্যাম্পাসের বিভিন্ন প্রবেশপথ থেকে অবরোধ উঠিয়ে নেন এবং বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারসংলগ্ন প্রবেশপথে এসে জড়ো হয়ে সেখানকার গেটটি বন্ধ করে দেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, দাবি অনুযায়ী কমপক্ষে দুই সপ্তাহ পরীক্ষা না পেছানো হলে এবং পরীক্ষায় অনুপস্থিত দেখানো হলে আরো বড় আকারে আন্দোলন শুরু করবেন তারা।