cele

দৈনিকবার্তা-ঢাকা,৭ সেপ্টেম্বর: নিরাপত্তা ত্রুটির কারণে আইক্লাউড থেকে চুরি যাওয়া নগ্ন ছবি নিয়ে চরম বিব্রত অভিনেত্রী জেনিফার লরেন্সসহ হলিউডের শ’খানেক অভিনেত্রী। হ্যাকারদের কারণে তারকারা এই পরিস্থিতিতে পড়লেও লস অ্যাঞ্জেলেসের একটি আর্টগ্যালারির পোয়া বারো!

কোরি অ্যালেন কনটেম্পরারি আর্ট (সিএসিএ) ওইসব নগ্ন ছবির প্রদর্শনী করার ঘোষণা দিয়েছে। আগামী ৩০ অক্টোবর থেকে এ প্রদর্শনী শুরু হবে। প্রদর্শনীতে দেখানো হবে জেনিফার লরেন্স, কেট আপটনসহ আরো কয়েকজন তারকার নগ্ন ছবি।

সিএসিএ জানিয়েছে, ছবিগুলো ইতোমধ্যে লাইফ সাইজ ক্যানভাসে প্রিন্ট করা হয়ে গেছে। এই প্রদর্শনীর নাম দেয়া হয়েছে ‘নো ডিলিট’। ফ্লোরিডার সেন্ট পিটারবার্গের একটি গ্যালারিতে এগুলো দেখানে হবে।

ইন্টারনেটের এই যুগে ব্যক্তিগত গোপনীয়তা নিয়ে যে বিতর্ক উঠেছে XVALA সেই বিতর্ককে আরো শক্তি দিয়েছেন ‘ফেয়ার গুগল’ নামে প্রচারণার মাধ্যমে। সিএসিএ বলছে, এই প্রদর্শনী আধুনিক নাগরিকদের যে বার্তা দেবে তা হলো- আজ আমরা কী। আমরা সবাই ‘ব্যবহারকারী’ এবং অবশেষে আমরাই ‘ব্যবহৃত’।

গত সাত বছর ধরে XVALA সেইসব ছবি সংগ্রহ করছেন যেগুলো হ্যাকার বা পাপারাজ্জিদের মাধ্যমে ফাঁস হয়েছে। আর সেসব ছবি নিয়ে মূলত সিএসিএর প্রদর্শনী।

এই প্রদর্শনীতে থাকবে: ব্রিটনি স্পিয়ার্সের ন্যাড়া মাথা ছবি, স্কারলেট জনসনের নগ্ন ছবি, জেনিফার লরেন্স, অ্যারিয়ানা গ্র্যান্ডে, জেসিকা ব্রাউন, ফাইন্ডলে, মেরি ই উইনস্টিড, রিহান্না, কিম কার্ডেশিয়ান, মেরি কেট ওলেসন, সেলিনা গোমেজসহ আরো বেশক’জনের ফাঁস হওয়া নগ্ন ও গোপনীয় ছবি।