Rajshahi Unpure Semai Fine News 7-5-15

দৈনিকবার্তা-রাজশাহী, ০৫ জুলাই: জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর প্রক্রিয়ায় সেমাই উৎপাদন ও বিক্রয়ের জন্য সংরক্ষণের দায়ে রাজশাহী মহানগরীর চার সেমাই কারখানাকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। মহানগরীর বিসিক শিল্প এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক অপূর্ব অধিকারী বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে দুপুরের ওই অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর প্রক্রিয়ায় ও পরিবেশে সেমাই উৎপাদন এবং বিক্রয়ের জন্য সংরক্ষণের দায়ে মেসার্স আহার ফুড ইন্ডাস্ট্রিজকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই অভিযোগে ওই এলাকার মেসার্স পপুলার ফুড ইন্ডাস্ট্রিজকে ১০ হাজার টাকা, মেসার্স পদ্মা ফুড ইন্ডাস্ট্রিজকে ১০ হাজার টাকা এবং মেসার্স মডার্ন ফুড ইন্ডাস্ট্রিজকে ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এতে বিএসটিআই এবং জেলা বাজার মনিটরিং কমিটি, মহানগর পুলিশ ও ক্যাবের প্রতিনিধি অংশ নেয়। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যহত থাকবে বলে জানান অপূর্ব অধিকারী।