noman-bnp-ctg

দৈনিকবার্তা-ঢাকা, ৮ আগস্ট: সর্বদলীয় ভিত্তিতে একটি গোলটেবিল আলোচনার মাধ্যমে জাতীয় ঐক্য গড়ে তোলার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে মহিলা দল আয়োজিত ‘নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদ শীর্ষক এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ আহ্বান জানান। আয়োজক সংগঠনের সভাপতি নূরে আরা সাফা’র সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, সাবেক সংসদ সদস্য রাশেদা বেগম হীরা, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ বক্তব্য রাখেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, প্রতিদিন শিশুরা গণধর্ষণের শিকার হচ্ছে। কিন্তু এর সঙ্গে যারা জড়িত তাদের বিচারের আওতায় আনা হচ্ছে না। দেশে আইনের শাসন ও জনপ্রতিনিধিত্ব নেই বলেই এসব সম্ভব হচ্ছে।একই সময়ে প্রেসক্লাবের সমানে আওয়ামী ওলামা লীগের মানববন্ধন প্রসঙ্গে নোমান বলেন,ওলামা লীগ মহিলা দলের মানববন্ধনে বাধা প্রদান করেছে। বাধাপ্রদান করে কোনো লাভ হবে না।কারণ বিএনপি জনগণের দল। তাই আমাদের বক্তব্য জনগণের কাছে পৌঁছে যাবে।শিশু নির্যাতন প্রসঙ্গে তিনি বলেন এসব ঘটনায় সরকারই মূল অপরাধী। সে কারণে শিশু ও নারী ধর্ষণ দিনদিন বৃদ্ধি পাচ্ছে। এর সঙ্গে যারা জড়িত তাদের চিহ্নিত করা হচ্ছে না।

আবদুল্লাহ আল নোমানগণধর্ষণ ও শিশু নির্যাতনের জন্য বিচারহীনতাকে দায়ী করেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। সাম্প্রতিক সময়ের বিভিন্ন শিশু নির্যাতনের ঘটনাকে তিনি ‘আইয়্যামে জাহেলিয়ার সঙ্গে তুলনা করেন।আওয়ামী লীগের নেতা সুরঞ্জিত সেনগুপ্তকে ইঙ্গিত করে নোমান বলেন, সরকারি দলের একজন নেতা অস্বীকার করেছেন বর্তমানে রক্ষকেরাই ভক্ষকের ভূমিকায় অবতীর্ণ। ক্ষক্ষমতাসীন দলের নেতা-কর্মীরাই সংখ্যালঘুদের জমি দখল করছে। নোমান মনে করেন, মানুষের মধ্যে বর্তমান পরিস্থিতিতে কোনো স্বস্তি নেই। গণ অভ্যূত্থানের মাধ্যমে সরকারের পতন ঘটাতে পারলেই মানুষের মাঝে স্বস্তি ফিরে আসবে।