timebomb-doinikbarta

দৈনিকবার্তা-গাজীপুর, ১৭ জানুয়ারি ২০১৬: গাজীপুরের বিশ্ব এজতেমা ময়দানের পার্শ্ববর্তী এলাকা হতে রবিবার ভোরে একটি রিমোট কন্ট্রোলসহ ৫টি টাইমবোমা পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। তবে এঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ। পুলিশের দাবী এজতেমায় আতংক সৃষ্টির উদ্দেশ্যে টাইম বোমাগুলো বহন করা হচ্ছিল।

বিশ্ব এজতেমার মোনাজাতের পর টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার ষ্টেডিয়ামে স্থাপিত পুলিশ কন্ট্রোল রুমের পাশে অস্থায়ী মিডিয়া সেন্টারের সামনে এক প্রেস ব্রিফিংয়ে গাজীপুরের পুলিশ সুপার হারুন আর রশিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে জয়দেবপুর থানা পুলিশের একটি দল রবিবার ভোর পৌণে ৫টার দিকে এজতেমা ময়দান থেকে প্রায় তিন কিলো মিটার দূরে গাজীপুর সিটি কর্পোরেশনের কুনিয়া তারগাছ এলাকার বালুর মাঠে অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে দুর্বৃত্তরা এটি ব্যাগ ফেলে পালিয়ে যায়। পরে পুলিশ ওই ব্যাগে তল্লাশী চালিয়ে একটি রিমোট কন্টোলসহ ৫টি টাইমবোমা উদ্ধার করে। খবর পেয়ে পুলিশের বোম্ব ডিসপোজাল টিম ঘটনাস্থলে পৌছে বোমা গুলি নিস্ক্রিয় করে। প্রথমিক ভাবে ধারনা করা হচ্ছে, বিশ্ব ইজতেমায় নাশকতা ও বিদেশীসহ আগত মুসল্লীদের মাঝে আতঙ্ক সৃষ্টির জন্য দুর্বৃত্তরা ওই বোমা বহন করছিল। পুলিশের ব্যাপক তৎপরতার কারনে দুর্বৃত্তরা সেগুলি ওই স্থানে ফেলে রেখে পালিয়ে যায়। এঘটনায় জড়িত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে তাদের চিহ্নিত করতে পুলিশের তৎপরতা চলছে।

timebomb=enewsbdpress

এদিকে, বোমা উদ্ধারের খবর পেয়ে আখেরী মোনাজাতে অংশ গ্রহন শেষে স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র (ভারপ্রাপ্ত) আসাদুর রহমান কিরণ, গাজীপুর জেলা প্রশাসক এসএম আলম ও জেলা প্রশাসনের কর্মকর্তাসহ উচ্চ পদস্থ কর্মকর্তগণ তাৎক্ষণিক ভাবে অস্থায়ী মিডিয়া সেন্টারের পাশে রাখা বোমা দেখতে যান এবং উদ্বেগ প্রকাশ করেন। এসময় তারা এঘটনায় জড়িতদের খুঁজে বের করার জন্য পুলিশ সুপারকে অনুরোধ জানান।