গাজীপুরের শ্রীপুরে চলন্ত ট্রেনের ইঞ্জিন থেকে যন্ত্রাংশ খসে পড়েছে। এতে অল্পের জন্য দূর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে ময়মনসিংহগামী ডেমু ট্রেন ‘ময়মনসিংহ কমিউটার’। দীর্ঘ সময় বিকল থাকায় ওই ট্রেনের যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়েছে।

ট্রেনের পরিচালক এমএ সিদ্দিক ও যাত্রীরা জানান, ঢাকা-ময়মনসিংহ রুটে গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে ষ্টেশন থেকে ময়মনসিংহ পর্যন্ত চলাচল করে ডেমু ট্রেন ‘ময়মনসিংহ কমিউটার’ ট্রেন। মঙ্গলবার দুপুরে যাত্রী নিয়ে ওই ট্রেন জয়দেবপুর রেলওয়ে ষ্টেশন থেকে ময়মনসিংহের উদ্দেশ্যে রওনা হয়। পথে ট্রেনটি ইজ্জতপুর রেলওয়ে ষ্টেশন অতিক্রম করার কিছু সময় পর দুপুর সোয়া একটার দিকে চলন্ত ট্রেনের সামনের বগির ইঞ্জিনের নীচ থেকে যন্ত্রাংশসহ ট্রেনের বিদ্যুত সরবরাহকারী একটি মোটর বিকট শব্দে খুলে পড়ে যায়। এতে ট্রেনের ইঞ্জিনের বিদ্যুত সরবরাহ বন্ধ হয়ে গতি কমে যায় এবং বিকল হয়ে শ্রীপুর রেলওয়ে ষ্টেশনের দক্ষিনপাশের্^ হঠাৎ দাঁড়িয়ে যায়। এঘটনায় যাত্রীরা আতংকিত হয়ে পড়ে। এতে ওই ট্রেন ও যাত্রীরা অল্পের জন্য দূর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে। পরে রেলকর্মীরা ট্রেনের ইঞ্জিন থেকে খসে পড়া মোটরসহ যন্ত্রাংশ উদ্ধার করে মেরামতের মাধ্যমে বিকল ইঞ্জিনটি সচল করার চেষ্টা করে। এঘটনার প্রায় দেড়ঘন্টা পর অপর ইঞ্জিনের সাহায্যে ট্রেনটি ঘটনাস্থল থেকে ময়মনসিংহের উদ্দেশ্যে রওনা হয়। এতে যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়েছে। আতংকিত অনেক যাত্রী বিকল্প পথে তাদের গন্তব্যের উদ্দেশ্যে রওনা হন।

শ্রীপুর রেলওয়ের ষ্টেশন মাষ্টার মোঃ শাহজাহান মিয়া জানান, চলন্ত অবস্থায় ময়মনসিংহগামী ডেমু ট্রেনের দু’টি ইঞ্জিনের মধ্যে সামনের ইঞ্জিনের নীচ থেকে পাওয়ার মোটরসহ যন্ত্রাংশ খসে পরায় ওই প্রায় দেড় ঘন্টা যাত্রা বিরতি করে। পরে অপর ইঞ্জিনের সাহায্যে ট্রেনটি ময়মনসিংহের উদ্দেশ্যে রওনা হয়।