করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন বীর মুক্তিযোদ্ধা কাজী মহসীন চৌধুরী (ইন্না লিল্লাহি … রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৫ বছর। গত বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই মুক্তিযোদ্ধা। তিনি বেশ কিছুদিন ধরে হার্টের রোগেও ভুগছিলেন।

মরহুমের শ্যালক ও চট্টগ্রাম নগর যুবলীগের সদস্য জাহেদ চৌধুরী বলেন, গত ৪ ডিসেম্বর কাজী মহসীন চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। তার অবস্থা সংকটাপন্ন হলে প্রথম দুদিন তাকে আইসিইউতে রাখা হয়। পরে অবস্থার উন্নতি হলে কেবিনে নিয়ে আসা হয়। সেখানে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি দুই ছেলে ও এক মেয়েসহ অনেক শুভাকাক্সক্ষী রেখে যান।

১৯৭১ সালে এয়ার ভাইস মার্শাল সুলতান মাহমুদের নেতৃত্বে কাজী মহসীন চৌধুরী হাটহাজারী মদুনাঘাট পাওয়ার হাউস অপারেশন সফল করেছিলেন। এ ছাড়া নাজিরহাট পুরনো বাসস্ট্যান্ড অপারেশন ও কাটিরহাট ধলই অপারেশনেও যুদ্ধ করেছেন। গতকাল শুক্রবার সকালে হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নে তার গ্রামের বাড়ির মসজিদ প্রাঙ্গণে জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে তাকে গার্ড অব অনার প্রদান শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।