কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার পল্লীতে শুক্রবার ভোররাতে অস্ত্রের মুখে জিম্মি করে দূধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের জিম্মি করে ও মারধর করে নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোনসহ ১০ লাখ টাকা লুট করে নিয়ে গেছে। শিশু ও মহিলাসহ ৪ জন আহত হয়েছে। আহতদের কে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। জনমনে আতঙ্ক বিরাজ করছে।

এলাকাবাসী সুত্রে জানা গেছে, ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়নের পাটুয়াকান্দি গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী সাদ্দাম হোসেনের (৩৫) বাড়িতে ডাকাতদল হানা দেয়। সাদ্দাম হোসেন প্রাকৃতিক কাজে ঘরের বাইরে আসলে ডাকাতদল তাঁকে পিস্তলের মুখে জিম্মি করে তার বাড়িতে ব্যবসায়ীর কজে রাখা নগদ ২ লক্ষ ২৫ হাজার টাকা, মোবাইল ফোন, তার মায়ের কাছে থেকে প্রায় দেড় লক্ষ টাকা টাকা, তাঁর প্রবাসী ভাই সাইফুল ইসলামে স্ত্রী পারভিনার নিকট থেকে ৪ ভরির স্বর্ণালংকার ছিনিয়ে নেয়। এছাড়াও মোবাইল ফোন ও অন্যান্য জিনিসপত্র লুট করে সটকে পড়ে ডাকাতদল। অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের জিম্মি করে ও মারধর করে নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোনসহ ১০ লাখ টাকা লুট করে নিয়ে গেছে। ডাকাতদের হামলায় শিশু ও মহিলাসহ ৪ জন আহত হয়েছে। আহতদেরকে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। জনমনে আতঙ্ক বিরাজ করছে।

ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম বলেন, থানা পুলিশ ঘটনার সাথে জড়িত দূর্বৃত্তদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রেখেছে।

উল্লেখ্য, বেশ কিছুদিন যাবৎ একই কায়দায় ভেড়ামারা উপজেলায় ৭ থেকে ৮ টি বাড়িতে বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।