সুন্দরবনের অভ্যন্তরে জেলে অপহরনের সাথে জড়িত ০২ জলদস্যুকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (২০ জুন) গভীর রাতে পুলিশ অভিযান চালিয়ে এই দুই জলদস্যুকে আটক করে। এ সময় আসামীদের স্বীকারোক্তিমতে ০৩টি একনলা বন্দুক, ১০ রাউন্ড বন্দুকের কার্তুজ ,০২টি গাছি দা, ০১টি হাতুড়ি ,বাজি ফুটানোর যন্ত্র ও ০১টি খাতা উদ্ধার করা হয়। মঙ্গলবার (২০ জুন) বিকালে বাগেরহাট পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা জানান বাগেরহাট পুলিশ সুপার কেএম আরিফুল হক পিপিএম। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম আজিজুল ইসলাম উপস্থিত ছিলেন।
আটককৃত ০২ জলদস্যু হলেন , বাগেরহাট শরনখোলা উপজেলার আশরাফ আলী মুন্সির ছেলে রেজাউল মুন্সি (৩২) ও একই উপজেলার জয়নাল সরদারের ছেলে এসমাইল হোসেন(৩৫)।
এ বিষয়ে পুলিশ সুপার কেএম আরিফুল হক পিপিএম বলেন, ২০২২ সালের ২১ ডিসেম্বর জলদস্যু কর্তৃক জেলে অপহরনের ঘটনায় মোংলা থানায় একটি মামলা হয়। ২৬ ডিসেম্বর পুলিশ অভিযান চালিয়ে ০৩ আসামীসহ বন্দুক ও গুলিসহ ১১ জন অপহৃত জেলেকে উদ্ধার করা হয়। অত্র মামলার অভিযানের ধারাবাহিকতায় মঙ্গলবার গভীর রাতে পুলিশ অভিযান চালিয়ে এই দুই জলদস্যুকে আটক করে। এ সময় আসামীদের স্বীকারোক্তিমতে শরনখোলা রেঞ্জের সুন্দরবনের পাথুরিয়া নদীর পূর্বপাড়ের গভীর নলবনের ভিতর থেকে ০৩টি একনলা বন্দুক, ১০ রাউন্ড বন্দুকের কার্তুজ ,০২টি গাছি দা, ০১টি হাতুড়ি ,বাজি ফুটানোর যন্ত্র ও ০১টি খাতা উদ্ধার করা হয়। আটককৃত আসামীদের বিরুদ্ধে শরনখোলা থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

বাগেরহাট প্রতিনিধি